শিক্ষার্থী-পুলিশ সম্পর্ক স্থাপনে কাজ করছে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ

অর্থনীতি

স্বদেশবাণী ডেস্ক: যুক্তরাষ্ট্র দূতাবাসের ডিপার্টমেন্ট অফ ডিফেন্স এবং ডিপার্টমেন্ট অফ জাস্টিস কর্তৃক শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্ব বিকাশের লক্ষ্যে পরিচালিত কর্মশালার লক্ষ্য হলো শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সম্পর্ক জোরদার করা।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং রাজশাহীর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোঃ সুজায়েত ইসলাম গতকাল এ বছরের স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের ৩০ জন শিক্ষার্থী এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পাঁচ কর্মকর্তার উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সহিংস চরমপন্থা নিরোধ, সহায়ক পরামর্শ প্রদান, কমিউনিটি পুলিশ কার্যক্রম ও সহনশীলতা বৃদ্ধির লক্ষ্যে নেতৃত্ব বিকাশের মাধ্যমে শিক্ষার্থী-পুলিশ সম্পর্ক জোরদারকরণে ২০১৬ সাল থেকে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ ডিফেন্স এবং ডিপার্টমেন্ট অফ জাস্টিস এই কার্যক্রম পরিচালনা করে আসছে।

রাজশাহীর ১৫০ জন শিক্ষার্থী ও ২৫ জন পুলিশ কর্মকর্তার অংশগ্রহণে এই সিরিজের পাঁচটি সেমিনারের মাধ্যমে সহিংস চরমপন্থা নিরোধে যুক্তরাষ্ট্র দূতাবাসের আওতাভুক্ত সকল সরকারী সংস্থার যৌথ প্রচেষ্টা উৎসাহিত হবে। একসঙ্গে একটি উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের দীর্ঘস্থায়ী অঙ্গীকারের দৃষ্টান্ত হিসেবে স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপের মতো কার্যক্রমের প্রশংসা করেন রাষ্ট্রদূত মিলার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *