হেফাজত ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব নূরুল ইসলাম

ধর্ম জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: ঢাকা খিলগাঁও জামিয়া ইসলামিয়া মাখজারুনুল উলূম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নূরুল ইসলামকে হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মনোনীত করা হয়। তিনি আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ছিলেন।

সম্প্রতি হেফাজতের মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমীর মৃত্যুতে পদটি শূন্য হয়। হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর উপস্থিতিতে এক বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার (২৬ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় হেফাজত।

এছাড়া, ঢাকা ও চট্টগ্রাম মহানগর কমিটিও পূর্ণ গঠন করা হয়েছে। মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারি করা হয়েছে ঢাকা মহানগর কমিটিতে। মাওলানা তাজুল ইসলামকে সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করে চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয়।

উপদেষ্টামণ্ডলির সদস্য হয়েছেন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আব্দুল হক , প্রফেসর হামীদুর রহমান , মাওলানা মোবারক উল্লাহ , মাওলানা মুফতি দেলওয়ার হুসাইন , মাওলানা সাআদত হুসাইন , মাওলানা হিফজুর রহমান , মাওলানা মুহসিন আহমদ , মাওলানা হেলাল উদ্দীন , মাওলানা মজদুদ্দিন আহমদ , মুফতি শফিকুল ইসলাম , মাওলানা মুহাম্মদ মুসলিম , মাওলানা শাহাব উদ্দিন ।

এছাড়া সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরও বৃদ্ধি করে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়। হেফাজতের নায়েবে আমির ও ঢাকা জামিয়া নূরিয়া কামরাঙ্গিচরের মহাপরিচালক মাওলানা আতাউল্লাহ হাফেজ্জিকে সিনিয়র নায়েবে আমির , সংগঠনের ৪ জন সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে যুগ্ম মহাসচিব হিসেবে মনোনীত করা হয়।

হেফাজতের নায়েবে আমির হয়েছেন, মাওলানা আব্দুল্লাহ মুহাম্মদ হাসান ( বাহাদুরপুর পীর), মাওলানা আব্দুস সবুর ( বগুড়া), মাওলানা আফজালুর রহমান (ফেনী), মাওলানা আব্দুল বাছির (সুনামগঞ্জ), মাওলানা আইয়ুব বাবুনগর, মাওলানা মহিউল ইসলাম বোরহান (রেঙ্গা মাদ্রাসা), মাওলানা আব্দুল বাছেত আজাদ (হবিগঞ্জ), মাওলানা আব্দুল হালিম (বরিশাল)।

অন্যান্য পদে যারা দায়িত্ব পেয়েছেন তারা হলেন, সহকারী মহাসচিব মাওলানা সাইফুদ্দিন কাসেমী, মাওলানা মুশতাকুন নবী কাসেমী ও মুফতি সাখাওয়াত হোসাইন , সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহিব্বুল্লাহ (ময়মনসিংহ), মাওলানা সানাউল্লাহ মাহমুদী (বরিশাল), মাওলানা রেজাউল করীম (রংপুর), তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা কবি মুহিব খান, সহকারী তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা আব্দুল্লাহ নাজীব, প্রফেসর ড. শেখ মুহাম্মদ ইউসুফ (ঢাবি), সহকারী অর্থ সম্পাদক মাওলানা সুহাইল সালেহ, সহকারী প্রচার সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দীন ও মাওলানা কামরুল ইসলাম কাসেমী, সহকারী আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান ও অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, সহকারী সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মুহাম্মদ শফি ও মুফতি জাকির হুসাইন কাসেমী, সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মুফতি কেফায়াতুল্লাহ আযহারী ও মাওলানা ওমর ফারুক ফরিদী, সহকারী আন্তর্জাতিক সম্পাদক মাওলানা হুসাইন মুহাম্মদ শাহজাহান , মাওলানা ফয়েজ আহমদ , ও মাওলানা ওবাইদুল্লাহ , সহকারী বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ড. শহিদুল ইসলাম ফারুকী, সহকারী ত্রান ও পুনর্বাসন সম্পাদক মাওলানা জুনায়েদ বিন ইয়াহইয়া।

সদস্য হিসেবে মনোনীত হয়েছেন, মুফতি এনামুল হক কাসেমী (বসুন্ধরা), মাওলানা কামরুজ্জামান (ফরিদপুর), মাওলানা আব্দুল হামিদ (কুষ্টিয়া), মাওলানা শব্বির আহমদ (শরীয়তপুর), মাওলানা নজরুল ইসলাম (সিরাজগঞ্জ), মাওলানা সানাউল্লাহ (কামরাঙ্গিচর), মাওলানা ফজলুল করীম রাজু (বগুড়া), মাওলানা নাসিরুল্লাহ (যশোর), মাওলানা আব্দুল আযিয, মাওলানা আবুল কাসেম, মাওলানা আব্দুল কাইয়ুম (নেত্রকোনা), মাওলানা ফজলুর রহমান (গাজীপুর), মাওলানা মনিরুজ্জামান (বায়তুন-নূর), মাওলানা শওকত হোসেন সরকার (নরসিংদী), মাওলানা আব্দুল্লাহ (সাভার), মুফতি দ্বিন মুহাম্মদ আশরাফ (কুমিল্লা), মাওলানা আবু ইউসুফ (কেরানীগঞ্জ), মাওলানা তোফাজ্জল হুসাইন মিয়াজি, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা মুফতী শেহাব উদ্দিন, মাওলানা আলমগীর মাসউদ (রাউজান), মাওলানা আব্দুল্লাহ (চন্দ্রদিঘলিয়া), মাওলানা হাসান ফারুক (গজারিয়া), মাওলানা মুহাম্মদ সোহেল চৌধুরী, মাওলানা ইউসুফ সাদেক, মাওলানা শোয়াইব চৌধুরী মাওলানা তরিকুল ইসলাম (নওগাঁ), মাওলানা ওহিদুল আলম (উত্তরা), মুফতি আব্দুল মালেক, মাওলানা সালাহ উদ্দিন (মানিকগঞ্জ), মাওলানা আবুল কাসেম (পটুয়াখালী), মাওলানা মনসুর ও নূর মুহাম্মদ।

 

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *