বিস্ফোরক মামলায় মামুনুল হকের জামিন না-মঞ্জুর

জাতীয় রাজনীতি

স্বদেশবাণী ডেস্ক : খুলনায় বিস্ফোরক মামলায় হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের জামিন আবেদন না-মঞ্জুর করেছে আদালত। মামলার সাক্ষীরা উপস্থিত না হওয়ায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ২২ নভেম্বর ধার্য করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট কেএম ইকবাল হোসেন।

রোববার (১০ অক্টোবর) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ জামিন আবেদন না-মঞ্জুর করেন। এর আগে সকালে খুলনা জেলা কারাগার থেকে মামুনুল হককে আদালতে আনা হয়।

জানা যায়, ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাতিল, গ্রেপ্তারকৃত যুদ্ধাপরাধীদের মুক্তি ও সরকার বিরোধী স্লোগান দিয়ে জামায়াতে ইসলামী, বিএনপি ও হেফাজতে ইসলামসহ ১২ দলের সমর্থকরা মিছিল বের করে। মিছিলটি নগরীর ডাকবাংলা ও ময়লাপোতা মোড় হয়ে শিববাড়ি মোড়ে গণজাগরণ মঞ্চের দিকে যাচ্ছিল। গোবরচাকা ফুজি কালার ল্যাবের সামনে পৌঁছালে পুলিশী বাধার সম্মুখীন হয়। এ সময় মিছিলের মধ্য থেকে পুলিশের ওপর ককটেল ও বোমা নিক্ষেপ করা হয়।

নিক্ষিপ্ত বোমার আঘাতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। সেখান থেকে ২৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ব্যাপারে সোনাডাঙ্গা থানায় মহানগর ইমাম পরিষদের কয়েকজন নেতা ও হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকসহ ২৬ জনের নামে সোনাডাঙ্গা থানার এসআই আলমগীর কবীর বাদী হয়ে মামলা করেন। মামলা নং ২৩।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *