বাঘায় উপজলো প্রশাসনসহ বভিন্নি সংগঠনরে স্বাধীনতা দবিস উদযাপন

সারাদেশ

বাঘা প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দবিস এবং স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উদযাপনে (২৬ র্মাচ) রাজশাহীর বাঘায় সকাল ৬ টায় তপোধ্বনীর মধ্যে দয়িে দবিসরে আনুষ্ঠানকিতা শুরু হয়। পরে শহীদ মনিারে শহীদদরে প্রতি শ্রদ্ধা জানয়িে পুষ্পস্তবক র্অপণ, সকল শহীদদরে আত্মার শান্তি কামনা করে দোয়া, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ , খলো-ধুলা, মুক্তি যোদ্ধাদরে সংর্বধনা, পুরুস্কার,বতিরন ও সাংস্কৃতকি অনুষ্ঠানরে মধ্য দিয়ে দবিসরে র্কমসূচি শষে করা হয়। উপজলো প্রশাসন সহ উপজলো আওয়ামী লীগ,শক্ষিা প্রতষ্ঠিান, সাংস্কৃতকি সামাজকি সংগঠন বভিন্নি র্কমসূচীর মধ্য দয়িে দবিসটি পালন করে ।

উপজলো কন্দ্রেীয় শহীদ মনিারে পুষ্পস্তবক র্অপণ করনে, উপজলো প্রশাসন,উপজলো পরষিদ, উপজলো আওয়ামী লীগ সহ বভিন্নি সামাজকি সাংস্কৃতকি সংগঠন, শক্ষিা প্রতষ্ঠিান ও বাঘা প্রসে ক্লাব,শাহদৌলা সরকারি কলজে শহীদ মনিারে পুষ্পস্তবক র্অপণ করনে কলজেরে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোজাম্মলে হকসহ শক্ষিক মন্ডলী, জলো আওয়ামীলীগরে সদস্য ও বাঘা পৌরসভার সাবকে ময়ের আক্কাছ আলীসহ তার সর্মথতি দলীয় লোকজন। পুষ্পস্তবক র্অপণশষেে শহীদ মনিারে দাঁড়য়িে নীরবতা পালন করে সকল শহীদদওে শান্তি কামনা করে দোয়া করা হয়।

বাঘা মডলে উচ্চ বদ্যিালয় মাঠে আনুষ্ঠানকিভাবে পতাকা উত্তোলন করনে উপজলো পরষিদওে চয়োরম্যান এ্যাডভোকটে লায়বে উদ্দীন লাভলূ। কুচকাওয়াজ শারীরকি কসরত পরর্দিশন করনে নর্বিাহী অফসিার পাপয়িা সুলতানা ও পরর্দিশক(তদন্ত) আবদুল বারী। এ সময় উপস্থতি ছলিনে উপজলো আ.লীগরে সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সরিাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছমি উদ্দনি সাংগঠনকি সম্পাদক ওয়াহদে সাদকি কবরি, সদস্য মাসুদ রানা তলিু, বাঘা পৌর ময়ের আব্দুর রাজ্জাক, প্যানলে ময়ের শাহনিুর রহমান পন্টিু,আড়ানি পৌর ময়ের মুক্তার আলী, পৌর আ’লীগ সভাপতি আব্দুল কুদ্দুস,সাধারন সম্পাদক মামুন হোসনে, সাবকে সম্পাদক কামাল হোসনেসহ আ’লীগরে সহযোগী সংগঠন, পুলশি র্ফোস, মুক্তযিোদ্ধা, সরকারি অফসিরে দপ্তর প্রধান, শক্ষিা প্রতষ্ঠিান প্রধান, কাউন্সলির, সামাজকি সাংস্কৃতকি ও শ্রমকি সংগঠনরে নর্তেৃবৃন্দ ।

অপরদকিে পৃথক আয়োজনে জলো আওয়ামীলীগরে সদস্য ও বাঘা পৌরসভার সাবকে ময়ের আক্কাছ আলীর নর্তেৃত্বে হাজারো জনতার শোভাযাত্রা নয়িে শাহদৌলা সরকারি কলজে শহীদ মনিারে পুষ্পস্তবক র্অপণ করনে। শোভাযাত্রায় অংশগ্রহনকারদিরে গায়ে পরহিতি গঞ্জেরি সামনে ছলি ,স্বাধীন বাংলাদশেরে স্থপত,ি জাতরি পতিা বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান ও বঙ্গবন্ধু কণ্যা বাংলাদশে আওয়ামীলীগরে সভানত্রেী,গনপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকাররে মাননীয় প্রধানমন্ত্রী শখে হাসনিার ছবি এবং পছেনে ছলি আক্কাছ আলীর ছব।ি যা নজর কাড়ে একসঙ্গে এতোলোকরে পরহিতি গঞ্জেরি শোভাযাত্রার। শহীদ মনিাওে পুস্পস্তবক র্অপণ শষেে বক্তব্য রাখনে আক্কাছ আলী। উপস্থতি ছলিনে উপজলো পরষিদরে ভাইস চয়োরম্যান মোকাদ্দসে আলী সরকার,নারি ভাইস চয়োরম্যান রজিয়িা আজজি সরকার, সহকারি অধ্যাপক আমরিুল ইসলাম.শক্ষিক সাইফুল ইসলাম রব.ি বঙ্গবন্ধু প্রজন্মলীগরে উপজলো কমটিরি সভাপতি জাহাঙ্গীর আলম স্যাম্পু , ওর্য়াড আ’লীগ নতো সাইফুল ইসলাম,সামাজকি সংগঠনরে নতো আফাজ উদ্দীন,আকবর আলীসহ অনকে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *