সিরাজগঞ্জের সাবেক এমপি মজিদ মণ্ডল আর নেই

রাজনীতি

স্বদেশবাণী ডেস্ক: সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল মজিদ মণ্ডল (৭২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন) ।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে শ্বাসকষ্টে অসুস্থ হয়ে পড়লে ঢাকার উত্তরার বাসা থেকে স্কোয়ার হাসপাতালে নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি মন্ডল গ্রুপের চেয়ারম্যান ও এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার বড় ছেলে বর্তমান সংসদ সদস্য আবদুল মমিন মণ্ডলের এপিএস তাজ উদ্দিন যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আবদুল মজিদ মণ্ডল মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া আরও শোক প্রকাশ করেছেন, জেলা-থানা আওয়ামী লীগ ও এনায়েতপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

পারিবার ও রাজনৈতিক সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর থানাধীন রুপনাই গ্রামের মৃত হাজী জহুরুল ইসলামের বড় ছেলে শিল্পদ্যোক্তা আলহাজ্ব আবদুল মজিদ মণ্ডল দেশের বিখ্যাত গার্মেন্ট শিল্প প্রতিষ্ঠান মন্ডল গ্রুপ প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠার পর থেকে তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া বেশ কয়েকটি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাতা এবং সমাজ হিতৈশী ব্যক্তিত্ব হিসেবে এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে বিজয়ী হন। এর আগে তিনি সিরাজগঞ্জ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে আবদুল মজিদ মণ্ডলের ইন্তেকালের খবরে তার নির্বাচনী এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

শুক্রবার বাদ জুমা রুপনাই ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন কনা হবে। তার বিদেহী আত্মার রূহের মাগফিরাত কামনার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চেয়েছেন বড় ছেলে বর্তমান সংসদ সদস্য ও মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মমিন মণ্ডল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *