ভাষা শহীদদের স্মরণে ধূমকেতু নিউজের চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

রাজনীতি

স্টাফ রিপোর্টার : ভাষা শহীদদের স্মরণে ধূমকেতু নিউজ অনলাইন পোর্টালের উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তার্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশ দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগীতার সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। বুধবার বিকাল ৪ টার দিকে নগরীর রেলগেট মুক্তিযুদ্ধ স্টেডিয়াম মার্কেটের দ্বিতীয় তলায় নিজস্ব কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে ধূমকেতু নিউজ পরিবার।

অনুষ্ঠানে ধূমকেতু নিউজ অনলাইন পোর্টালের প্রকাশক ফায়সাল মোহাম্মদ শিশিরের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ দলিল লেখক সমিতি কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী সদর ও জেলা দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্জ্ব মহিদুল হক, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি, কালেরকণ্ঠ পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ও সিল্কসিটি নিউজ অনলাইন পোর্টালের প্রকাশক রফিকুল ইসলাম, রাজশাহী ওয়েবের সভাপতি আঞ্জুমান আরা পারভীন, রাজশাহী রূপরেখা কিশোর মেলার সভাপতি ইব্রাহিম হায়দার এবং স্বদেশ বানী অনলাইন নিউজ পোর্টালের প্রকাশক কামরুজ্জামান বাদশা।

উপস্থাপনায় ছিলেন, ধূমকেতু নিউজের স্টাফ জান্নাতুল মাওয়া সিফা। এসময় ধূমকেতু নিউজ অনলাইন পোর্টাল পরিবারবর্গ ও প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিশুদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

একুশ দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগীতায় শিশু থেকে দশম শ্রেণী পর্যন্ত ক্ষুদে যোদ্ধারা অংশ গ্রহণ করে। প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের শেণী ও বয়স ভিত্তিক তিনটি গ্রুপে বিভক্ত করা হয়। তিনটি গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী মোট নয় জনকে ক্রেস্ট এবং সনদপত্র প্রদান করা হয়। সেই সাথে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সকল ক্ষুদে যোদ্ধাদের সনদপত্র প্রদান করে ধূমকেতু নিউজ পরিবার।

বিজয়ীদের মধ্যে ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে সিফতাহুল কুরআন মাদ্রাসার ছাত্র মিজান রায়হান, দ্বিতীয় স্থান অধিকার করে সপ্তবর্ণ আর্ট স্কুলের ছাত্রী মারিহা জান্নাত ও তৃতীয় স্থান অধিকার করে প্যারামাউন্ট স্কুল এন্ড কলেজের ছাত্র নাফিউ আল জাহিদ। ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের ছাত্রী মহিমা আক্তার, দ্বিতীয় স্থান অধিকার করে বিশ্ববিদ্যালয় স্কুলের ছাত্রী নূজহাত জাহান আলিফ ও তৃতীয় স্থান অধিকার করে বিবি হিন্দু একাডেমীর আফসারা জাহান শীতল। ‘গ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে হেলেনাবাদ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাযীফা রহমান, দ্বিতীয় স্থান অধিকার করে সরকারী পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নিশাত তামান্না ও তৃতীয় স্থান অধিকার করে বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী রাইকা জামান রাইকা।

উল্লেখ্য, মহান শহীদ দিবস ও আন্তার্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পহেলা ফেব্রুয়ারী থেকে ২১ ফেব্রুয়ারী পর্যন্ত ২১ দিনব্যাপী অনলাইনের মাধ্যমে চিত্রাংকন প্রতিযোগীতা পরিচালনা করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *