কৃষক দলের পদ প্রত্যাশায় চলছে লবিং

রাজনীতি

স্বদেশবাণী ডেস্ক: দীর্ঘ ২২ বছর পর বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী কৃষক দলের চতুর্থ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ।

রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে এ সম্মেলন হবে। আর কাউন্সিল অধিবেশন হবে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে।

সকাল ১০টায় মহানগর নাট্যমঞ্চে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর কাউন্সিলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি উপস্থিত থাকবেন।

সম্মেলনকে ঘিরে পদপ্রত্যাশী নেতা ও সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস বিরাজ করছে। অনেক নেতা গুরুত্বপূর্ণ এ সংগঠনে পদ প্রত্যাশায় লবিং-তদবির শুরু করেছেন।

কৃষক দলের জাতীয় সম্মেলনে মোট কাউন্সিলরের সংখ্যা ৫৪৮।

এর মধ্যে ৭৯ সাংগঠনিক জেলা কমিটির প্রতি জেলা থেকে পাঁচজন করে মোট ৩৯৫ এবং কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ১৫৩ সদস্য কাউন্সিলর হিসাবে থাকবেন।

সূত্র জানায়, কৃষক দলে দুভাবে নেতৃত্ব নির্বাচন হয়। এর মধ্যে প্রথমত সাবজেক্ট কমিটি নেতৃত্ব নির্বাচন করে। আর এটি ব্যর্থ হলে দলের প্রধান সবার সঙ্গে আলোচনা করে নেতৃত্ব নির্ধারণ করেন। এবারও সাবজেক্ট কমিটির সঙ্গে আলোচনা করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নতুন নেতৃত্ব ঠিক করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত ১৯৯৮ সালের ১৬ মে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষক দলের সর্বশেষ সম্মেলন হয়েছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *