বাঘায় জামানত হরানো চেয়ারম্যান দুই প্রার্থী বললেন কথা রাখেননি ভোটাররা

রাজনীতি

স্টাফ রিপোর্টার, বাঘা : চতুর্থ দফায় (২৬ ডিসেম্বর) রাজশাহীর বাঘায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামানত হারিয়েছেন চেয়ারম্যান পদে অংশ নেওয়া দুই প্রার্থী । তারা হলেন- আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ওয়ার্কার্স পার্টির নেতা এনামুল হক (হাতুড়ি) ও বিএনপির স্বতন্ত্র প্রার্থী মাহাতাব আলী (মোটরসাইকেল)।

এদের মধ্যে ওয়ার্কার্স পার্টির নেতা এনামুল হক পেয়েছেন ৯৭ ভোট। আর বিএনপির মাহাতাব হোসেন পেয়েছেন ১৪২ ভোট। প্রদত্ত ভোটের ৮ভাগের ১ভাগ ভোট না পাওয়ায় নির্বাচনের বিধি মোতাবেক তারা জামানত হারিয়েছেন।

এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ১৩০ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৫৫১ ও মহিলা ৪ হাজার ৫৭৯ জন। এ ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী রফিকুল ইসলাম (নৌকা) ৪ হাজার ৪২২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপি দলের নাসির উদ্দীন পেযেছেন ২৯২৪ ভোট।

জামানত হারানোর প্রশ্নে ওয়ার্কাস পার্টির এনামুল হক জানান, দলীয় সিদ্ধান্তে মনোনয়ন পেয়েছিলেন। ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছেন। তবে ভোট দিতে চেয়ে কথা রাখেননি ভোটারা।

বিএনপি দলের স্বতন্ত্র প্রার্থী মাহাতাব হোসেন বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি। তারপরও একজন স্কুল শিক্ষক হিসেবে তার যথেষ্ট গ্রহণযোগ্যতা আছে। তাই নির্বাচনে অংশ নেন। তবে যারা নির্বাচনে অংশ নিতে উৎসাহ যুগিয়েছেন, পরে তারা সরে গেছেন। ভোট না দেওয়া ভোটারদের ব্যাপার।

বাঘা উপজেলা রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, রোববার (২৬ ডিসেম্বর) উপজেলার আড়ানী, বাউসা ও চকরাজাপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ৮ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন। এর মধ্যে সবাই জামানত ফিরে পেলেও আড়ানী ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থী এনামুল হক ও মাহাতাব হোসেন বিধি মোতাবেক জামানত হারিয়েছেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *