চিরকুট লিখে ৭টি বৈদ্যুতিক মিটার চুরি

সারাদেশ

স্বদেশবাণী ডেস্ক: নওগাঁর ধামইরহাটে অভিনব কায়দায় রাতের আঁধারে ৭টি শিল্প বৈদ্যুতিক মিটার চুরি করা হয়েছে। এসময় সিগারেটের প্যাকেটের কাগজে চিরকুটে মোবাইল নম্বর লিখে রেখে যায় দুর্বৃত্তরা। রেখে যাওয়া বিকাশ নাম্বারে ফোন করলে মিটার প্রতি ১০ হাজার টাকা পাঠালে মিটার ফেরত দিবে বলে জানায় চোর চক্র।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার ধামইরহাট বাজারের সদর এলাকায় এসব মিটার চুরি হয়। প্রশাসনের নাকের ডগায় একই রাতের বিনিময়ে এভাবে চুরির ঘটনায় চরম আতঙ্ক বিরাজ করছে জনমনে।

জানা গেছে, ওইদিন রাতে ধামইরহাট সদর এলাকায় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. শহীদুজ্জামান সরকার এমপির রাইসমিলসহ মোট ৫টি রাইসমিল ও ২টি ওয়ার্কসপের শিল্প মিটার চুরি হয়েছে। প্রতিটি মিটারের জায়গাতে একটি ফোন নাম্বার যোগাযোগ করার জন্য চিরকুট লিখে রাখা হয়েছে।

এ বিষয়ে ধামইরহাট হৈমন্তী ওয়ার্কসপের স্বত্বাধিকারী শ্রী হরেন বাবু জানান, পুর্ববাজার এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে রাতের আধারে বৈদ্যুতিক মিটার চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। নিচে সিগারেটের প্যাকেটের কাগজে চিরকুটে (০১৭০১৫৬০৮২৫) মোবাইল নম্বর লিখে রেখে যায় তারা। সকালে মিটার চুরি হয়ে যাওয়া স্থান থেকে প্রাপ্ত ওই নম্বরে যোগাযোগ করা হলে প্রতি মিটারের জন্য দশ হাজার টাকা বিকাশ করলে ফেরত দেয়ার আশ্বাস দেয় দুর্বৃত্তরা।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মমিন জানান, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। আশা করছি এর সাথে জড়িত এই চক্রকে দ্রুত আটক করা সম্ভব হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *