মুক্তিযোদ্ধাকে গরু চুরির অপবাদে নির্যাতন

সারাদেশ

স্বদেশবাণী ডেস্ক: লালমনিরহাটের হাতীবান্ধায় গরু চুরির অভিযোগ তুলে আকবর আলী নামে এক বীর মুক্তিযোদ্ধাকে নির্যাতনের অভিযোগে উঠেছে। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমানের পিতা। গত শুক্রবার (৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী এলাকায় এ ঘটনা ঘটে।

শনিবার (৭ ফেব্রুয়ারি) এ ঘটনায় চেয়ারম্যানের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন মুক্তিযোদ্ধা আকবর আলী।

নির্যাতিত মুক্তিযোদ্ধার সন্তান হাবিবুর রহমান ঘটনা সম্পর্কে একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, আমাদের পাশের একটি বাড়িতে গরু চুরির ঘটনা ঘটেছে। এই গরু চুরির ঘটনায় তার দশম শ্রেণীতে পড়ুয়া ভাইকে তুলে নিতে বাড়িতে চৌকিদার পাঠান চেয়ারম্যান। তারপর ছোটভাইকে খুঁজে না পেয়ে চেয়ারম্যান নিজে এসে তার আব্বাকে বাড়ি থেকে উঠিয়ে নিয়ে যান। পরবর্তীতে তাকে চেয়ারের সঙ্গে দেড় ঘন্টা বেঁধে রাখা হয়।

চেয়ারম্যান সাথে পূর্বশত্রুতার জেরেই এ ধরনের ঘটনা ঘটেছে বলে জানান ভুক্তভোগীর ছেলে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় সমালোচনার মুখে পড়েন চেয়ারম্যান মহির উদ্দিন।

কান্নাজড়িত কন্ঠে মুক্তিযোদ্ধা আকবর আলী বলেন, আমার নির্দোষ ছেলেকে গরু চুরির অপবাদ দিয়ে বাড়িতে চৌকিদার পাঠান চেয়ারম্যান। ছেলেকে না পেয়ে আমাকেই জোর করে তুলে নিয়ে বেঁধে রেখেছিলেন চেয়ারম্যান। আমি মুক্তিযোদ্ধা হিসেবে এর বিচার চাই।

মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অহিদুল ইসলাম তুষার বলেন, বীর মুক্তিযোদ্ধাদের ওপর ধরনের ঘটনা সত্যিই কষ্টদায়ক। আমরা এ বিষয়টা নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি এবং মুক্তিযোদ্ধা সন্তানদের পক্ষ থেকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। যদি অভিযুক্তদের আইনের আওতায় না আনা হয় এবং চেয়ারম্যানকে দায়িত্ব থেকে অব্যহতি না দেয়া হয় তাহলে আমরা হাইকোর্টে মামলা দায়ের করব।

এ বিষয়ে জানতে চাইলে ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহির উদ্দিন অভিযোগের বিষয়টি অস্বীকার করে  মুক্তিযোদ্ধাকে কোন মারধর করা হয়নি বলে দাবি করেন। তার ছেলে গরু চোর সে জন্য তাকে ডাকা হয়েছিল বলে জানান তিনি।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার সামিউল আলিম বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে, আমরা সুষ্ঠ তদন্ত করছি। আর ইতিমধ্যে উপজেলা চেয়ারম্যান ও ওসির সাথে আলোচনায় বসেছিলাম। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

নির্যাতনের বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম জানান, রোববার সকালে অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগের ভিত্তিতে একটি মামলা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *