কেন্দ্রীয় আ’লীগের উপকমিটির সদস্য হলেন শারুন

সারাদেশ

স্বদেশবাণী ডেস্ক: কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য নির্বাচিত হয়েছেন তরুণ তথ্যপ্রযুক্তিবিদ ও উদ্যোক্তা নাজমুল করিম চৌধুরী শারুন।

গত সপ্তাহে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ উপকমিটি অনুমোদন করলেও বৃহস্পতিবার তা প্রকাশ করা হয়। শারুন চৌধুরী এর আগেও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপকমিটি এবং কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা উপকমিটির সদস্য ছিলেন।

তিনি জাতীয় সংসদের হুইপ ও পটিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর একমাত্র ছেলে। তিনি দাতব্য সংস্থা পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং চট্টগ্রাম চেম্বারের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

শারুন চৌধুরী অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেইড বিজনেস স্কুল থেকে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি এবং সোয়াস ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পররাষ্ট্রনীতির ওপর উচ্চশিক্ষা গ্রহণ করেন। এছাড়া তিনি লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিয়নের নির্বাচিত ইন্টারন্যাশনাল অফিসার ও ইন্টারন্যাশনাল স্টুডেন্টস ফোরাম ইউকের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আন্তর্জাতিক ছাত্র রাজনীতিতে অবদানের জন্য ২০০৯ সালে তিনি বাকিংহাম প্যালেসে একমাত্র বাংলাদেশি ছাত্র হিসেবে ব্রিটেনের রানী এলিজাবেথ কর্তৃক সংবর্ধিত হন। এছাড়া তিনি আন্তর্জাতিক রাজনীতির থিঙ্ক ট্যাঙ্ক রয়েল ইনস্টিটিউট অব ইন্টারন্যশনাল অ্যাফেয়ার্সের (চ্যাটাম হাউস) একজন সদস্য।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *