টেন্ডার ছাড়া সরকারি রাস্তাার গাছ  কেটে সাবাড়

সারাদেশ
মান্দা(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রন বাঁধের রাস্তার গাছ টেন্ডার ছাড়াই কেটে ফেলেছে স্থানীয় প্রভাবশালী প্রদীব হাওলার ও তার লোকজনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।
উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের পার-নুরুল্লাবাদ এলাকায় আত্রাই নদীর বন্যা নিয়ন্ত্রন বাঁধের ৬শ ফুট রাস্তার দুই পাশের গাছ কেটে সাবাড় করা হয়েছে।
শুক্রবার (৯এপ্রিল) ছুটির দিনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে প্রায় দেড় শতাধিক কাঁঠাল, আম, জাম ও বাবলাসহ বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কাটা হয়েছে।
জানা গেছে, মান্দার নুরুল্লাবাদ ইউনিয়নের পার-নুরুল্লাবাদ এলাকায় আত্রাই নদীর পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রন বাঁধের ৬শ ফুট রাস্তার দুই পাশে বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। সম্প্রতি বাঁধ সংস্কারে টেন্ডার হয়েছে। রাস্তায় থাকা বিভিন্ন প্রজাতির গাছের কোন টেন্ডার ছাড়াই উপজেলার পাঁজরভাঙ্গা গ্রামের মৃত সুবল চন্দ্র হাওলাদারের ছেলে প্রভাবশালী প্রদীব হাওলাদার ও তার লোকজনদের বিরুদ্ধে কেটে ফেলার অভিযোগ উঠেছে। কিন্তু কোন ধরনের টেন্ডার করা হয়নি। প্রায় দেড় শতাধিক কাঁঠাল, কারা গাছ কাটছে তা আমার জানা নেই। আর গাছ কাটার সঙ্গে কোন সম্পৃক্ততা নাই।
মান্দা বন কর্মকর্তা আহমদ আলী মন্ডল বলেন, এ ব্যাপারে কোন টেন্ডার হয়নি। তবে পানি উন্নয়ন বোর্ড এর কর্মকর্তা মৌখিক ভাবে আমাকে অবগত  করেছেন। আমি জানিয়েছি কিছু নিয়মনীতি আছে। সে অনুসারে বিভাগীয় বন কর্মকর্তাবরাবর  লিখিত ভাবে জানাতে বলা হয়েছে।
নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খান বলেন, গাছ অপসারন করতে বন বিভাগকে চিঠি দেয়া হয়েছে। তবে গাছের টেন্ডার হয়েছে কিনা জানা নেই।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *