কেশবপুরের সুফলাকাটি হাটটি দখল মুক্ত করার দাবী

জাতীয়

কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুর উপজেলার সুফলাকাটি হাটের জমি দখল মুক্ত করে যথাযথ স্থানে বাজার বসানোর দাবী করা হয়েছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন সূত্রে জানা গেছে, উপজেলার সুফলাকাটি হাট ১৯২৭ ও ১৯৬২ সালের ১৩২ নং সুফলাকাটি মৌজায় ২০৯ নং খতিয়ানের ১২৭৩ নং দাগে ২০ শতক জাম হাট হিসাবে রেকর্ড অর্ন্তভূক্ত হয়।

যার পাবর্তীতে ১৯৯২ সালেও রেকর্ড অর্ন্তভূক্ত হয়। যার হাল দাগ নং ৮২৫। এ যাবৎ হাটটি সন সন ইজারার মাধ্যমে পরিচালিত হত। ২০১৬ সালে হাটটি ইজারা নেওয়ার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নিকট থেকে ইজারা নেওয়ার জন্য আবেদন করলেও অদ্যবধি হাটটা ইজারা দেওয়া হয়নি।

বর্তমানে হাটটি ভূমি দস্যুদের দখলে চলে যাওয়ায় সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার মাত্র ২দিন পাকা রাস্তার উপর হাট বসে। রাস্তার উপর হাট বসায় সারা বছর ছোট-খাট দূর্ঘটনা লেগেই থাকে। যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশংকা রয়েছে।

এব্যাপারে ঐতিহ্যবাহি সুফলাকাটি হাটের জায়গা ভূমি দস্যুদের হাত থেকে দখলমুক্ত করে যথাযথ জায়গায় হাট বসানোর ব্যবস্থা গ্রহণের জন্য এলাকার শতাধিক মানুষ উপজেলা নির্বাহী অফিসার বরারবর লিখিত আবেদন করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *