শিক্ষার মানোন্নয়নে ঢাকার পরে হবে রাজশাহীর স্থান: বাদশা

শিক্ষা

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীতে শিক্ষার মানোন্নয়নে ৩০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। রাজশাহীর প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আগামী ৫ বছরের মধ্যে শিক্ষার মানোন্নয়নে ঢাকার পরে হবে রাজশাহীর স্থান।

মঙ্গলবার রাজশাহী বরেন্দ্র কলেজে নির্মিত ৫তলা ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য তিনি এসকল কথা বলেন।

তিনি বলেন, আগামীতে বরেন্দ্র কলেজসহ আরো কয়েকটি কলেজকে সরকারী করা হবে। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাংলাদেশের সংবিধান ও জাতীয় শিক্ষানীতি মেনে আগামীতে দেশের উন্নয়নে অগ্রণী ভুমিকা পালনে যোগ্যতা অর্জন করতে উপদেশ দেন।

সাংসদ বাদশা আরো বলেন, রাজশাহীতে বিমান বন্দর চালু করা হয়েছে, পরীক্ষামূলক রেশম কারখানা চালু করা হয়েছে। আগামীতে রাজশাহী হতে ঢাকা রেল যোগাযোগ উন্নয়নে দ্বিতীয় যমুনা সেতুর জন্য তিনি সংসদে প্রস্তাব রেখেছেন।

তিনি বলেন, ৩০ লক্ষ শহীদের ত্যাগের মধ্যে দিয়ে আজকের এই বাংলাদেশ। গত ১০ বছরের প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যাপক উন্নয়ন করেছেন। বাংলাদেশ এখন বিশ্বের কাছে মাথা উঁচু করে দাড়িয়েছে। তাই আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র শুরু করেছে। তাদেরকে জনগণ চাইনা. তাদের ষড়যন্ত্র সফল হবে না।

তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নে বরেন্দ্র কলেজে একটি ৫তলা ভবণ নির্মিত হয়। এতে ব্যয় হয় ৩ কোটি ২৩ লক্ষ টাকা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন, কলেজ অধ্যক্ষ আলমগীর মো. আব্দুল মালেক। সভা পরিচালনা করেন, শরীর চর্চা শিক্ষক মামুন-উর-রশিদ। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.