চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন আজ

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায়  নির্বাচন  ।  আজ ১৪ অক্টোবর সোমবার চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১৫৭টি ভোট কেন্দ্রে ৯৯৫টি ভোট কক্ষে ৩ লক্ষ ৮১ হাজার ৯১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৫৭ কেন্দ্রের মধ্যে রয়েছে ৫১টি কেন্দ্র ঝুকিপূর্ণ। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষার্থে র‌্যাবের ৬টি টিম, ৫ প্লাটুন বিজিবি, ৪৭১ জন পুলিশ ও ১,৮৮৪ জন আনসার থাকবে। নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন এবং রবিবার নির্বাচন সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে বলে জানান, জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক।

আইন-শৃঙ্খলা রক্ষার্থে ইতিমধ্যে জেলা পুলিশের সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। আইন-শৃঙ্খলা বজায় রাখতে ভোট কেন্দ্রের আশপাশে কেউ অরাজকতা বা প্রচারণা চালালে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ বিভাগ। চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-সোনামসজিদ মহাসড়ক ছাড়া সড়কে ৯ ধরনের যানবাহন চলাচল রবিবার রাত ১২টা থেকে বন্ধ থাকবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। শনিবার রাতে শেষ হয়েছে প্রচার প্রচারণা।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী নজরুল ইসলাম নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি’র সভাপতি, ঝিলিম ইউনিয়নের পদত্যাগী চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি ধানের শীষ ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাবেক ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান তোতা আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন, নজরুল ইসলাম (উড়োজাহাজ), বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ মাওলানা সোহরাব আলী (তালা), তোসিকুল আলম (টিউবওয়েল), নজরুল ইসলাম (প্রতীক টিয়া পাখি), নাহিদ ইসলাম (বই) ও লেনিন প্রামাণিক ও (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন- মোসা. নাজনিন নাহার (পদ্মফুল), মোসা. তাসলিমা খাতুন (সেলাই মেশিন), মোসা. নাসরিন আখতার (কলস), মোসা. মাতুয়ারা বেগম (বৈদ্যুতিক পাখা), মোসা. রজনী খাতুন (প্রজাপতি) মোসা. শরিফা খাতুন (হাঁস) ও মোসা. শরিফা খাতুন (ফুটবল)। চেয়ারম্যান পদে তিনজনই জয়লাভে আশাবাদী তিন চেয়ারম্যান প্রার্থী।

চেয়ারম্যান পদে তিনজনই জয়লাভের আশাবাদী হলেও ভোটাররা বলছেন আওয়ামী লীগের বিদ্রোহীসহ দুই প্রার্থী হওয়ার পাশাপাশি জামায়াতের প্রার্থী না থাকায় সুবিধাজনক অবস্থানে রয়েছে বিএনপির তসিকুল ইসলাম (তসি)। মোট ভোটারের মধ্যে উল্লেখযোগ্য ভোটার রয়েছেন চর ও দিয়াড় অঞ্চলে। চর ও দিয়াড় অঞ্চল থেকে চেয়ারম্যান পদে জিয়াউর রহমান তোতা বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তার প্রতিদ্বন্দ্বিদ্বয়ের কপালে পড়েছে চিন্তার ভাঁজ।

গত ২৪ মার্চ চাঁপাইনবাবগঞ্জের ৪টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *