ভিকটিম সার্পোট সেন্টারের ১৫তম স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

প্রেস রিলিজ:

অদ্য ২৫/১১/২০১৮ তারিখ রোজ রবিবার বেলা ১১.০০ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে আরএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে ভিকটিম সার্পোট সেন্টারের ১৫তম স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম।

এছাড়া উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম, ডিসি (শাহমখদুম) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, ডিসি (সদর) তানভীর হায়দার চৌধুরী, ডিসি (ডিবি) আবু আহাম্মদ আল মামুন, ডিসি (সিটিএসবি) মোঃ আলমগীর হোসেন, এডিসি (সদর) মোঃ গোলাম রুহুল কুদ্দুসসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও ভিকটিম সার্পোট সেন্টারের সহযোগী সংস্থা এনজিও ব¬াষ্ট, এসিডি, মেরী স্টোপস্, এফডব্লিউসি এর প্রতিনিধিগণ।

উল্লে¬খ্য বিভিন্ন সহিংসতার শিকার নারী ও শিশুদের ভিকটিম সার্পোট সেন্টারে সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারীদের ক্ষেত্রে যে কোন বয়স এবং ছেলে শিশুর ক্ষেত্রে ০৮ বছর পর্যন্ত সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারী ও শিশুদের সব ধরণের আইনগত সেবা, চিকিৎসা সেবা ও কাউন্সিলিং সেবা প্রদান করা ভিকটিম সার্পোট সেন্টারের উদ্দেশ্যে। এ বছর আজ পর্যন্ত সর্বমোট ২৫৪ জন নারী ও শিশুকে বিভিন্ন ধরণের সেবা দেয়া হয়েছে। ভিকটিম সার্পোট সেন্টারে সেবার মান কিভাবে উত্তরোত্তর বৃদ্ধি করা যায় সে বিষয়ে এ সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন সহিংসতার শিকার নারী ও শিশুদের সেবা প্রদানের বিষয়টি সরকারি দায়িত্বের পাশাপাশি পুলিশের নৈতিক দায়িত্ব। ভিকটিম সার্পোট সেন্টারের কার্যক্রমকে সর্বস্তরে পৌছে দেয়ার জন্য পুলিশ কমিশনার আরএমপি’র বারোটি থানার অফিসার ইনচার্জগণকে বিশেষ নিদের্শনা প্রদান করেন। প্রয়োজনে ভিকটিম সার্পোট সেন্টারের সেবা নিতে যোগাযোগ নম্বর হচ্ছে টেলি-০৭২১-৭৬১৭৪৪, মোবা-০১৭৬৯৬৯০৪১৪ -তে যোগাযোগ করা যেতে পারে। ভিকটিম সার্পোট সেন্টারটি আরএমপি’র শাহমখদুম থানা কম্পাউন্ডে অবস্থিত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *