আবারও মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা : খেলছেন না নেইমার

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের উত্তাপ-উত্তেজনা সবসময়ই অন্যরকম। লাতিন আমেরিকার দল দুটির লড়াই দেখার অধীর অপেক্ষায় থাকে গোটা ফুটবল বিশ্ব। উত্তেজনার ডালি সাজিয়ে আবারও মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা। কিন্তু নভেম্বরের এই প্রীতি ম্যাচে খেলতে পারবেন না নেইমার।

শুক্রবার সামনের মাসের দুই প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যে দলে নেই নেইমার। চোটের কারণে প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড খেলতে পারবেন না আর্জেন্টিনা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দুটিতে।

চোট পিছু ছাড়ছে না নেইমারের। ইনজুরিতে প্রায়ই মাঠের বাইরে থাকতে হচ্ছে এই ফরোয়ার্ডকে। চলতি মাসেই জাতীয় দল ব্রাজিলের হয়ে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে টান পড়ে তারা। নাইজেরিয়া ম্যাচে পাওয়া ‍ইনজুরি থেকে সেরে উঠতে চার সপ্তাহ সময় দরকার তার। তাই ১৫ নভেম্বর সৌদি আরবে হতে যাওয়া আর্জেন্টিনার বিপক্ষে খেলতে পারবেন না সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

আর্জেন্টিনা ম্যাচের চার দিন পর আবুধাবিতে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এই দুই ম্যাচের জন্য কোচ তিতে দল ঘোষণা করেছেন। নেইমারবিহীন দলটিতে রয়েছে বেশ কয়েকটি নতুন মুখ। ব্রাজিল দলে প্রথমবার ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোদ্রিগো ও অ্যাস্টন ভিলা মিডফিল্ডার দগলাস লুইজ।

রোমা গোলরক্ষক দানিয়েল ফুজাতো ও ২০ বছর বয়সী রিয়াল বেতিস ডিফেন্ডার এমারসনকে প্রথমবার দলে যোগ করে সামনের বছরের কোপা আমেরিকার আগে দল নিয়ে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে চাইছেন তিতে। অবশ্য ব্রাজিলের ঘরোয়া লিগের কোনও খেলোয়াড়কে এই স্কোয়াডে রাখেননি কোচ। ব্রাজিলিয়ান লিগের শেষ রাউন্ড চলছে, তাই ক্লাবগুলোকে অসুবিধায় ফেলতে চাননি তিতে। বিবিসি

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: আলিসন, এদেরসন, দানিয়েল ফুজাতো; ডিফেন্ডার: দানিলো, এমারসন, আলেক্স সান্দ্রো, রেনান লোদি, থিয়াগো সিলভা, মারকিনুস, এদের মিলিতাও, ফিলিপে; মিডফিল্ডার: কাসেমিরো, আর্থার, ফাবিনিয়ো, দগলাস লুইজ, ফিলিপে কৌতিনিয়ো, লুকাস পাকিতা, উইলিয়ান; ফরোয়ার্ড: দাভিদ নেরেস, রবের্তো ফিরমিনো, রিচার্লিসন, গাব্রিয়েল জেসুস, রোদ্রিগো। সূত্র: বাংলা ট্রিবিউন।

 স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *