এখনও যড়যন্ত্র হচ্ছে, প্রধানমন্ত্রী একাই সেগুলো মোকাবেলা করছে : আ’লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বলেছেন, বাংলাদেশকে নিয়ে এখনও যড়যন্ত্র হচ্ছে। দেশে এক একটা নতুন ইস্যু নিয়ে একটি স্বার্থন্বেসী মহল সেটাকে কাজে লাগিয়ে ফয়দা হাসিলের চেষ্টা করছে। সেগুলোকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একাই নিজের মেধাকে কাজে লাগিয়ে সেগুলোর মোকাবিলা করছেন। সেজন্য আমাদের সকল পর্যায়ের আ’লীগের নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে এক কাতারে এসে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আমাদের শুধু একজনের দিকে তাকিয়ে থাকলে হবে না। আমারা আমাদের নিজের কাজটি নিজেকে সঠিকভাবে করতে হবে।

আজ সোমবার বেলা ১১ টার দিকে নগরীর মুনলাইট গার্ডেন রেস্টুরেন্টে ডেমোক্রেসি ইন্টরন্যাশনাল এর আয়োজনে রাজশাহী বিভাগীয় পরিকল্পনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা সভায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে ডাবলু সরকার বলেন, আমরা বড় দল করি। বড় দলের বড় পোষ্ট নিয়ে বসে আছি। দলের তেমন কার্যক্রম করি না। বোঝা মনে করে সেটা করি না। সেখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমরা যা কিছু ভালো শেখবো সেটা আমাদের নেতা-কর্মীদের সেটা শেখাতে হবে। সেগেুলো শিখলেই পরিশুদ্ধ রাজনীতি করা সম্ভব। না করলে আমাদের ভবিসৎ আমাদেরই নিতে হবে। আমাদের নিজেদের মধ্যে অনেক কিছু হচ্ছে-সেগুলোকে পরিহার করে যদি প্রশিক্ষণকে কাজে লাগিয়ে রাজনীতি করতে পারি তাহলে রাজনীতি অনেকদুর এগিয়ে যাবে।

বাংলাদেশের রাজনীতি এখন আর ওই জায়গায় নাই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজকে বিশ্বের ক্ষতাধর ১০০ জনের মধ্যে স্থান করে নিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের মতোন এই দেশে যেখানে ৫ বার দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয় সেই দেশের একজন মানুষ প্রধানমন্ত্রী তিনি সৎ রাষ্ট নায়ক হিসেবে ৩ নম্বরের কাতারে রয়েছেন। এটা আমাদের জন্য গর্ব। সেজন্য সেই মানুষটিকে যদি আমরা সহযোগিতা না করি তাহলে কখনওই আমাদের দেশের কাঙ্খিক সুফল আমরা পাবো না। সুফল পেতে আমাদের সকলকে এক হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

ডাবলু সরকার আরো বলেন, ১৯৯৫ এর পর আমাদের বাংলাদেশের রাজনীতিটা একেবারে কুলষিত হয়ে গিয়েছিলো। যে রাজনীতিটা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান চেয়েছিলো না। যে রাজনীতিটা ৩১ লক্ষ শহীদ চেয়েছিলো না-যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলো তারাও চেয়েছিলোনা। সেই রাজনীতির দিকে আমরা ধাবিত হয়েছি। যার জন্য স্বাধীনতার ৪৮ বছর পরেও আমাদেরকে অন্যের কাছ থেকে শিখতে হচ্ছে-জানতে হচ্ছে যা অত্যান্ত কষ্টের। আমরা বড় দল করি দায়িত্বশীল পদ নিয়ে বসে আছি। যে দলের একটি আদর্শ আছে একটি নীতি আছে। যে দলে একটি মহান নেতা আছে-নেত্রী আছে সে দলে থেকে দলের মানুষগুলো আমরা পরের কাছ থেকে শিখছি। এগুলোই যদি আমাদের দলের নেতাকর্মীদের মধ্যে করতে চাই রাজনীতি ‘কি, সেটা অনেক অংশেই শেখা যাবে।

রাজনীতিতেই আমাদের মত পার্থক্যের কারণে একে অপরকে সম্মান করিনা, একজন আরেকজনের মিথ্যা অপবাদ এবং গীবত করে বেরায়। অথচ কোন নেতা বা কর্মীর বিপদ আপদে আমরা পাশে যায়না-অসুস্থ হয়েও পড়ে থাকলে আমরা তাদের খোঁজ খবন নিই না। এমনকি কোন নেতাকর্মী মারা গেলেও তার জানাযায় পর্যন্ত উপস্থিত হই না। আমরা এক নেতা আরেক নেতাকে দেখলে সালাম দিই না। পিছোন ঘুরে চলে যায়। আজকে সেই জায়গা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। উন্নয়নের মহাসড়কে রয়েছে বাংলাদেশ। বিশ্বের কাছে রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছে বাংলাদেশ। সেই ডিজিটাল বংলাদেশ বিনির্মাণে আমাদের সকলকে এক সাথে কাজ করে বাংলাদেশের সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করারও অনুরোধ জানান রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

আয়োজিত রাজশাহী বিভাগীয় পরিকল্পনা সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ আলী কামাল, নিঘাত পারভীন, যুগ্ম-সাধারণ সম্পাদক নাঈমুল হুদা রানা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মীর তৌফিকুর রহমান ভাদু, কৃষি বিষয়ক সম্পাদক জহির উদ্দিন তেতু, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেল্টু, মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, কার্যনির্বাহী সদস্য হাবিবুর রহমান বাবু, এনামুল হক কলিন্স, মকিদুজ্জামান জুরাত, সেল্টু ও নগর মহিলা লীগের যুগ্ম সম্পাদক মালিহা জামান মালা।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক ডাবলু, উপ-দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম প্রমূখ। সভায় রাজশাহী মহানগর ও জেলা, নওগাঁ, জয়পুরহাট ৪ বিভাগের নেতা-কর্মীরা অংশ গ্রহন করেন।

এদিকে, নওগাঁ জেলা মহিলা লীগের সভাপতি পারভীন ও সাধারণ সম্পাদক রিপি সাহাকে রাজশাহী মহানগর আ’লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *