রেজিস্ট্রেশন বিহীন অটো ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান শুরু নভেম্বরে

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নীতিমালা অনুযায়ী আগামী নভেম্বর থেকে রেজিস্ট্রেশন বিহীন অটো ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালিত হবে। সোমবার রাজশাহী সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের উপ যানবাহন শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নভেম্বর হতে রাজশাহী সিটি কর্পোরেশন ও আরএমপি এর সহযোগিতায় অটোরিক্সা ও চার্জার রিক্সা নীতিমালা অনুযায়ী অভিযান শুরু করবে। চিকন চাকা বিশিষ্ট চার্জার রিক্সা রাজশাহী মহানগরীতে চলাচল করতে পারবে না। অটো/চার্জার রিক্সা রেজিস্ট্রেশন কার্ড ও চালক রেজিস্ট্রেশন কার্ড গাড়িতে রাখতে হবে। যারা এখনো রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করেননি তারা ৩১.১০.২০১৯ইং এর মধ্যে নগর ভবন রাজশাহী সিটি কর্পোরেশন হতে সংগ্রহ করে নিতে হবে।

অটো ও চার্জার রিক্সা মালিক যারা এখনো নবায়নের আবেদন করেননি, তাদের ৩১.১০.২০১৯ এর মধ্যে নবায়নের আবেদন করার জন্য বলা হলো। ব্যর্থতায় ১লা নভেম্বর ২০১৯ইং বছরের হতে রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে। নভেম্বর হতে অটোরিক্সার জোড় সংখ্যার রং মেরুন ও বিজোর সংখ্যার রং পিত্তি করে রাস্তায় গাড়ি বের করতে হবে। মাসের ১ম সপ্তাহ ও ৩য় সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০ পর্যন্ত পিত্তি রং এর অটোরিক্সা চলাচল করবে।

মাসের ২য় সপ্তাহ ও ৪র্থ সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০টা পর্যন্ত মরেুন রং এর অটোরিক্সা চলাচল করবে। তবে শুক্রবার সারাদিন ও সরকারী ছুটির দিনে সারাদিন এবং প্রতিদিন রাত ১০:৩০ পর্যন্ত উভয় রং এর অটোরিক্সা চলাচল করবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *