রাজ্জাক হত্যার বিচার দাবিতে রাজশাহী কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুর রাজ্জাকের (২৫) হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার উদ্ভিদবিজ্ঞান বিভাগের আয়োজনে কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কলেজের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আনিসুজ্জামান মানিক, কলেজ ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, নিহত রাজ্জাকের বড় ভাই নিজাম উদ্দিন রিপন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মামুন, রাজ্জাকের সহপাঠী সিনথিয়া প্রমূখ।

এছাড়াও মানববন্ধনে অংশগ্রহণ করেন রাজশাহী কলেজ ছাত্র সংসদের ১৯৬৯-৭০ সংসদের ভিপি এ্যাড. আব্দুস সামাদ। মানববন্ধনে বক্তারা দোষীদের গেপ্তার ও ঘটনার সুষ্ঠু তদন্ত করে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আনিসুজ্জামান মানিক সাংবাদিকদের বলেন, পঞ্চম ও অষ্টম শ্রেণীতে বৃত্তি পাওয়া মেধাবী ছাত্র রাজ্জাক। এই বয়সেই পাঁচ ওয়াক্ত নামাজের সঙ্গে তাহাজ্জুদ নামাজ পড়ত সে। তার মৃত্যুতে আমরা শোকাহত।

অনতিবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। আমাদের জানামতে, দোষীরা এখনো গ্রেপ্তার হয় নি। যদি প্রশাসন এ ঘটনার সুষ্ঠু বিচার করতে ব্যর্থ বা গড়িমসি করে তবে, রাজশাহী কলেজ পরিবারের পক্ষ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, বৃষ্টির পানি নিষ্কাষন নিয়ে শুক্রবার ফিরোজকে পিটিয়ে আহত করা হয়। শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত আব্দুর রাজ্জাক চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের একবারপুর বিশ্বাসপাড়ার বাসিন্দা আব্দুল সালামের ছেলে। এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশ একই এলাকার মফিজ উদ্দিনের ছেলে সুজন ও পলাশের স্ত্রী ডালিয়াকে গ্রেফতার করেছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *