রাজশাহীকে পরিচ্ছন্ন করতে জনসচেতনতামূলক ব্যাপক কার্যক্রম গ্রহণ

রাজশাহী লীড

প্রেস বিজ্ঞপ্তি:
পরিচ্ছন্ন মহানগরী রাজশাহীকে আরো পরিচ্ছন্ন করতে জনসচেতনতামূলক ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলা ও ফুটপাত দখলমুক্ত করার লক্ষ্যে নগরবাসীকে উদ্বুদ্ধকরণে কর্মসূচি পালন করবে রাজশাহী সিটি কর্পোরেশন। এরই অংশ হিসেবে আগামীকাল সকাল ১০টায় নগর ভবন হতে লক্ষীপুর বাজার, তেরখাদিয়া বাজার, উপশহর নিউমার্কেট, শালবাগান বাজার, নওদাপাড়া বাজার, নওদাপাড়া আমচত্বর বাজার, বিনোদপুর বাজার, কাজলা বাজার, তালাইমারী বাজার, শিরইল কাঁচাবাজারে পরিচ্ছন্নতা বিষয়ক লিফলেট ও ডাস্টবিন বিতরণ কর্মসূচি পালন করা হবে।

ইতোমধ্যে গত বৃহস্পতিবার রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহানগরীর ফুটপাত দখলমুক্ত রাখতে ও পরিচ্ছন্ন মহানগরী গড়ে তুলতে নিজে অভিযান চালিয়েছেন। এসময় তিনি জানান, এ মহানগরী আমাদের। একে সুন্দর রাখার দায়িত্ব আমাদের সবার। আসুন আমরা সবাই মিলে রাজশাহী মহানগরীকে আরো পরিচ্ছন্ন করি।

অভিযানকালে মেয়র দোকানদার ও ফুটপাতের ব্যবসায়ীদের পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করেন এবং প্রতিটি দোকানে একটি করে ডাস্টবিন বিতরণ করেন। এরপর মেয়র নগরীর রেলগেট থেকে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর হয়ে অলকার মোড়, রাণীবাজার, সাহেব বাজার জিরোপয়েন্ট ঘুরে বাটার মোড় হয়ে নিউমার্কেটের সামনে হয়ে গৌরহাঙ্গা এলাকা হয়ে নগর ভবনের সামনে দিয়ে দড়িখরবনা মোড় হয়ে কাদিরগঞ্জ গ্রেটার রোড পর্যন্ত এলাকার ফুটপাত পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মেয়র যে সকল ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ময়লা-আবর্জনা পাওয়া যায়, সেসব ব্যবসায়ীদের মৌখিকভাবে সতর্ক করেন এবং পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করেন। ফুটপাতে দোকানের পসড়া নিয়ে যারা পুরোটা দখল করে দোকান বসিয়েছেন তাদের নাগরিকদের হাটার জন্য ফুটপাত ছেড়ে দিয়ে দোকান বসাতে অনুরোধ জানান।

আগামী ৩ ডিসেম্বর নগর ভবন হতে কাদিরগঞ্জ গ্রেটার রোড হয়ে বর্নালী মোড় হয়ে লক্ষীপুর মোড় হয়ে সিএন্ডবি মোড় হয়ে পুনরায় নগর ভবনে এসে শেষ হবে। ৫ ডিসেম্বর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর হতে ভদ্রা স্মৃতি অম্লান হয়ে তালাইমারী মোড়, তালাইমারী হতে পুনরায় নগর ভবন পর্যন্ত। ৬ ডিসেম্বর আলুপট্টি মোড় হতে যাদুঘর হেতমখাঁ হয়ে গনকপাড়া মোড়, জিরোপয়েন্ট হয়ে কুমারপাড়া মোড় হয়ে মনিচত্বর হয়ে সোনাদীঘি মসজিদ হয়ে হার্ডওয়ারপট্টি, ভুবন মোহন পার্ক পর্যন্ত উদ্বুদ্ধকরণের এ কার্যক্রমটি পরিচালিত হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.