নূর হোসেনকে নিয়ে ঘৃণিত বক্তব্য দেয়ায় জাতীয় পার্টি থেকে রাঙাকে বহিস্কার ও গ্রেফতারের দাবী

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: স্বৈরাচার বিরোধী আন্দোলনের শ্রেষ্ঠ শহীদ নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙার ঘৃণিত বক্তব্যের প্রতিবাদে রাজশাহীতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহীর লক্ষ্মীপুর মোড়ে জয় বাংলা পরিষদের উদ্যোগে এ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে রাজশাহী জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ জাতীয় পার্টি থেকে রাঙাকে বহিস্কার ও গ্রেপ্তারের দাবি জানান।

বক্তব্যে আ.লীগ নেতা আসাদুজ্জামান বলেন, রাঙার বক্তব্য জাতীয় পার্টির বক্তব্য নয়, এটা তার নিজের বক্তব্য। এই বক্তব্যের তীব্র ধিক্কার জানিয়ে অবিলম্বে তাকে গ্রেপ্তারের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। টেলিভিশনে দেখেছি নূর হোসেনের মায়ের ও ভায়ের চোখের পানি। নূর হোসেন গণতান্ত্রিক আন্দোলনের চেতনার মূর্ত প্রতীক। তাকে নিয়ে কটাক্ষ করলে আমরা ঘরে বসে থাকতে পারি না।

আসাদ আরো বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ জীবিত অবস্থায় নূর হোসেন সম্পর্কে কোন কুটুক্তি করতে পারে নি। নূর হোসেন বাঙালি জাতির প্রেরণার উৎস। বঙ্গবন্ধুর আর্দশের অনুপ্রাণিত ব্যক্তি। পৃথিবীর জীবন্ত পোস্টার। সেই নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির তথাকথিত মহাসচিব মশিউর রহমান রাঙা যখন কুটুক্তি করে তখন মনে পড়ে যায় ৯০’এর সেই দিনগুলোর কথা। রাঙাকে বলতে চাই আজকে সারা বাংলাদেশের মানুষ ফুসে উঠেছে। আপনি মানুষকে সম্মান দিতে জানেন না। আপনার ধৃষ্টতার সীমা থাকা উচিত ছিলো। সীমা লঙ্ঘণ করেছেন। পৃথিবীর জীবন্ত পোস্টারকে কটাক্ষ করেছেন।

সমাবেশ শেষে জাপা মহাসচিব রাঙার কুশপুত্তলিকা পোড়ানো হয়। সমাবেশের আগে মিছিলটি নগরীর লক্ষ্মীপুর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও জয় বাংলা পরিষদের আহবায়ক শফিকুজ্জামান শফিক, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক প্রভাষক মো. শরিফুল ইসলাম, সাবেক ছাত্রনেতা মেরাজুল ইসলাম মেরাজ, ফজলে রাব্বী বাদশা, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব খান ববিন, নিউ গভঃ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তরুণ, রাজশাহী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সামাউন ইসলাম, মহানগর ছাত্রলীগের নেতা রাকিবুল হোসেন সোহেল, মামুন অর রশিদ, নাজমুল হোসেন নয়ন ও আব্দুল মজিদ প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *