বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী অনুষ্ঠানের মূল বক্তা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বছরব্যাপী আয়োজিত ‘মুজিব বর্ষ’র উদ্বোধনী আয়োজনে মূল বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সে দেশে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীকে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য হিন্দু।

নরেন্দ্র মোদি এ আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশি রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম।

নরেন্দ্র মোদিসহ অনেক বিশ্বনেতাই মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আসবেন জানিয়ে ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম বলেছেন, অনুষ্ঠানে ভারতের অনেক মুখ্যমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাদের আমন্ত্রণ জানানো হবে।

দিল্লি, কলকাতা ও আগরতলাতেও পৃথক অনুষ্ঠান হবে। আর ঢাকায় অন্তত ৩৯ বিশ্বনেতাকে আমন্ত্রণ জানানো হবে। তাদের অনেকে ইতিমধ্যে আসার জন্য সম্মতি জানিয়েছেন।

এ দিকে সংশ্লিষ্ট ঢাকার কর্মকর্তারা নিশ্চিত করেছেন, নরেন্দ্র মোদিই অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এই বছরকে ‘মুজিববর্ষ’ হিসেবে পালন করার ঘোষণা দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচি উদযাপন করবে আওয়ামী লীগসহ সব শ্রেণি-পেশার মানুষ।

এ ছাড়া, নেতা-কর্মীদের প্রতি ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী জাঁকজমকপূর্ণভাবে পালন করার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *