রাজশাহী মহিলা পলিটেকনিকে Road to Higher Study & Job সেমিনার অনুষ্ঠিত

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে “Road to Higher Study & Job ”শিরোনামে একটি মোটিভেশনাল সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে ইনস্টিটিউটের মাল্টিপারপাস হলে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ ওমর ফারুক।

এসময় ইনস্টিটিউটের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ ছাড়াও বিভিন্ন বিভাগের ৫ম ও ৭ম পর্বের প্রায় তিন শতাধিক ছাত্রী সেমিনারে অংশ গ্রহন করেন।

স্কুলস অব ইঞ্জিনিয়ার্স ঢাকা এর সহযোগিতায় এবং রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর আয়োজন সেমিনারে ছাত্রীদের উচ্চ শিক্ষা, স্কলার্শীপ, উদ্যোক্তা সৃষ্টি ও চাকুরীর বাজারের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়।

কিভাবে শিক্ষার্থীবৃন্দ উচ্চ শিক্ষা গ্রহণ করবে, কোথায় কোথায় উচ্চ শিক্ষা সুযোগ রয়েছে, চাকুরীর বাজারে ডিপ্লোমা প্রকৌশলীদের সুযোগ ও সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরা হয়। পাশাপাশি চাকুরীর বাজারের চ্যালেঞ্জ সমূহ কিভাবে ওভারকাম করবে তা আলোচনা করা হয়।

সেমিনারে DUET Admission & Public Sector Job বিষয়ে বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার হাসান মাহমুদ ঢাকা, Entre preneur ship বিষয় তুলে ধরেন গ্রীনল্যান্ড বিল্ডার্স লিমিটেড এর প্রজেক্ট ম্যানেজার ইঞ্জিনিয়ার আব্দুল মালেক ঢাকা, IELTS Higher Study & Scholarship বিষয় তুলে ধরেন আইএলটিএস এর প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুন নকিব জিমি ঢাকা এবং Corporate Job বিষয় তুলে ধরেন রবি এগজাইটা লিমিটেড এর ডিজাইন এন্ড অপটিমাইজেশন টেকনোলজি প্লানিং স্পেসালিষ্ট ইঞ্জিনিয়ার জাফর ইকবাল ঢাকা।

আয়োজিত সেমিনারে স্বাগত বক্তব্য দেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের লাইব্রেরিয়ান ও ফোকাল পারসন (ট্রেনিং এন্ড প্লেসমেন্ট সেল) আবু নাসির মুহাম্মদ সিদ্দিক হোসেন।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের চীফ ইন্সট্রাক্টর ও একাডেমিক ইনচার্জ সেলিম আহমেদ এর সভাপতিত্বে সেমিনারের সঞ্চালনায় ছিলেন ইলেকট্রনিক্স বিভাগের সদ্য বিদায়ী শিক্ষার্থী শায়লা পারভীন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *