পুলিশ আমাদের গ্রেফতার বা পেটালেও সরকারের বিরুদ্ধে কথা বলব : বিএনপি নেতা আলাল

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, পুলিশ আমাদেরকে গ্রেফতার করলেও সরকারের বিরুদ্ধে কথা বলব, পেটালেও কথা বলব। রাষ্ট্রের নাগরিক হিসেবে এটা আমাদের দায়িত্ব।

শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া শহরের কলেজপাড়া এলাকায় আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। তবে পুলিশের বাধার মুখে বিক্ষোভ মিছিল করতে পারেনি তারা। পরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

আলাল বলেন, ভারতের পেঁয়াজ দেয়ার কথা ছিল। তারা কেন দিল না? পাকিস্তান থেকে পেঁয়াজ এনে সংকট মোকাবিলা করা হচ্ছে। এখন আওয়ামী লীগ যদি বলে, পাকিস্তানি পেঁয়াজ যারা খাবে তারা রাজাকার- সেটাও তো মুক্তিযুদ্ধে চেতনাবিরোধী কথা। আমাদের বুঝতে হবে মানুষের প্রয়োজনের ব্যাপারে কোনো আইন নেই। সুতরাং এই সরকারের বিরুদ্ধে আমরা কথা বলব।

তিনি আরও বলেন, সরকার ভিন্ন মতের কাউকেই রেহাই দিচ্ছে না। বিশ্ববিদ্যালয়গুলো টর্চারসেলে পরিণত হয়েছে। ব্যাংকগুলোকে ফোকলা করে ফেলা হচ্ছে। ৯ লাখ কোটি টাকা বাংলাদেশ থেকে পাচার হয়েছে। আওয়ামী লীগ আজকে ক্যাসিনো লীগ হয়ে গেছে। আমরা কি একথাগুলো বলতে পারব না? এটা কি আমাদের অপরাধ? সাধারণ মানুষের কাছে আমরা একথাগুলো বলছি।

সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য আব্দুস ছাত্তার ভূঁইয়া, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা অঞ্চল) আব্দুল আউয়াল, জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল ৪টার দিকে কলেজপাড়া এলাকায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির বাসভবন থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। তবে পুলিশ মিছিলে বাধা দিয়ে ব্যানার ছিনিয়ে নেয়। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *