জনগণের নিরাপত্তায় অগ্রণী ভূমিকা পালন করছে পুলিশ : আইজিপি

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণ জানমালের নিরাপত্তায় যেমন পুলিশের ওপর আস্থা রাখেন ঠিক তেমনি জনগণের অর্থ ও সম্পদের নিরাপত্তায় কমিউনিটি ব্যাংকের ওপর আস্থা রাখতে পারেন।

তিনি বলেন, কমিউনিটি ব্যাংকের কার্যক্রম জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে যাবে। ব্যাংকটি আস্থার প্রতীক হিসেবে কাজ করবে বলে আমার বিশ্বাস। সবার সহযোগিতায় একদিন এ ব্যাংকের কার্যক্রম সারাদেশে ছড়িয়ে যাবে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি আকবর টাওয়ারে কমিউনিটি ব্যাংক পঞ্চবটি শাখার আনুষ্ঠানিক উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, আমরা যেভাবে সন্ত্রাস জঙ্গিবাদ রুখে দিয়েছি, ঠিক তেমনি মাদকের বিরুদ্ধেও আমরা লড়াইয়ে নেমেছি। একজন মাদকসেবী শুধু তার পরিবার, সমাজের জন্য বোঝা নয় দেশের জন্যও বোঝা। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিচ্ছেন সেখানেই আমরা কাজ করছি। সামনে আরও বেশি কঠোর হবে পুলিশ। বাবা মাকে অবশ্যই সন্তানদের দিকে দৃষ্টি রাখতে হবে। আপনার সন্তান কোথায় যাচ্ছে, কার সঙ্গে মিশছে এসব দিকে লক্ষ্য রাখতে হবে। ইতোমধ্যে যারা মাদকসেবী হয়ে গেছে তাদের পুনর্বাসনের চেষ্টা করছি আমরা।

তিনি বলেন, দেশবাসী আজ পুলিশকে নিয়ে গর্বিত। আমাদের অনেক সদস্য মানবিক কাজ করছে। জনগণের নিরাপত্তায় অগ্রণী ভূমিকা পালন করছে পুলিশ। পুলিশকে নিয়ে এই কমিউনিটি ব্যাংক। পুলিশ জনগণের, এই ব্যাংকটিও জনগণের। দুমাস আগে এ ব্যাংকের যাত্রা শুরু হয়। দুমাসে ছয়টি শাখার অনুমোদন পেয়েছি এবং উদ্বোধন করেছি আমরা। প্রতিটি উদ্বোধনেই এত মানুষ এবং ব্যবসায়ীরা ছিলেন যা এর আগে কখনো দেখা যায়নি। এই ব্যাংক আপনাদের ব্যাংক, আমরা আপনাদের জন্য।

জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মনিরুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মশিউহুল হক চৌধুরী, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন প্রমুখ। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *