জোড়া সেঞ্চুরিতে প্রথম দিনই চিড়েচ্যাপ্টা পাকিস্তান

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হার। অ্যাডিলেডে শুরু দ্বিতীয় টেস্টেও ভয়ঙ্কর পরিণতিই বোধ হয় অপেক্ষা করছে পাকিস্তানের সামনে। টেস্টের প্রথম দিন পেরোতেই যে চিড়েচ্যাপ্টা অবস্থা সফরকারিদের।

ডেভিড ওয়ার্নার আর মার্নাস লাবুসচাগনের জোড়া সেঞ্চুরিতে ভর করে ১ উইকেটে ৩০২ রান নিয়ে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

অথচ টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল অসিরা। ইনিংসের চতুর্থ ওভারেই ওপেনার জো বার্নসের সাজঘরের পথ দেখান পেসার শাহীন শাহ আফ্রিদি।

অফস্ট্যাম্পের একটু বাইরে বেরিয়ে যাওয়া বল বুঝতে না পেরে ব্যাটে ছুঁইয়ে দেন বার্নস। উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের সেটা ধরতে একদমই বেগ পেতে হয়নি। ৪ রানে বার্নস যখন ফিরছেন, অস্ট্রেলিয়ার বোর্ডে তখন মাত্র ৮।

তবে পাকিস্তান শিবিরের শুরুর সেই উল্লাস পরে দেখা যায়নি। দ্বিতীয় উইকেটে যে সফরকারি বোলারদের চোখের পানি নাকের পানি এক করে ছেড়েছেন ডেভিড ওয়ার্নার আর মার্নাস লাবুসচাগনে।

এই উইকেটে তারা এখন পর্যন্ত অবিচ্ছিন্ন আছেন ২৯৪ রানে। স্বভাবতই সেঞ্চুরি পেয়েছেন দুই ব্যাটসম্যানই। এর মধ্যে টানা দ্বিতীয় ইনিংসে দেড়শো পেরিয়েছেন ওয়ার্নার।

২২৮ বলে ১৯ বাউন্ডারিতে বাঁহাতি এই ওপেনার অপরাজিত আছেন ১৬৬ রানে। আরেক সেঞ্চুরিয়ান লাবুসচাগনে ব্যাট করছেন ১২৬ রান নিয়ে। ২০৫ বলের ইনিংসে এখন পর্যন্ত ১৭টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *