রাজশাহী-৪: বাগমারায় আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগ প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন ও স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী আবু হেনা।

মঙ্গলবার স্থানীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন আবু হেনা। আবু হেনা অভিযোগে বলেন, উপজেলার বিভিন্ন স্থানে নৌকার পোস্টার ছিঁড়ছে আওয়ামী লীগ নেতাকর্মীরা নিজেরাই। আর এই অভিযোগে গ্রেফতার করা হচ্ছে বিএনপি নেতাকর্মীদের। প্রশাসনের পক্ষপাতিত্বের কারণে আওয়ামী লীগ নেতাকর্মীরা সর্বত্রই বেপরোয়া আচরণ করছে। হুমকি-ধামকি দিচ্ছে বিএনপি নেতাকর্মীদের।

আবু হেনা দাবি করেন, পুলিশ বিনা অভিযোগে বিএনপি নেতাকর্মীদের আটক ও গ্রেফতার করছে। মিথ্যা অভিযোগে মামলা দিচ্ছে। রাতের বেলা হয়রানি করছে। এসব বিষয়ে বাগমারা থানার ওসি ও জেলা পুলিশের কর্মকর্তাদের কাছে অভিযোগ দেওয়া হলেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।

তিনি আরও দাবি করেন, আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক ও তার দলীয় নেতাকর্মীরা ভোটের প্রচারে নেমে আচরণবিধি লঙ্ঘন করছে। এসব অভিযোগ সহকারী রিটার্নিং অফিসার ও বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালেও তাতে কোনো ফল পাওয়া যায়নি। এনামুলের নেতাকর্মীরা উসকানিমূলক আচরণ করছে যাতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হচ্ছে। ফলে এই আসনে নির্বাচনকেন্দ্রিক সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

তিনি আরও দাবি করেন, নির্বাচনে বিএনপির নেতাকর্মীদের ওপর চাপ সৃষ্টির লক্ষে স্থানীয় সংসদ সদস্যের জি-২০ নামের একটি ক্যাডার বাহিনী মোটরসাইকেল নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিএনপির নির্বাচানী কার্যালয় স্থাপনে ও নির্বাচনী প্রচার প্রচারণায় বাধা সৃষ্টি ও পোস্টার ছিঁড়ে ফেলছে। এসব অভিযোগ নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দিলেও কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন, কোনো অবস্থাতেই বিএনপির নেতাকর্মীরা নির্বাচনী মাঠ ছাড়বে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি ডিএম জিয়াউর রহমান, ভবানীগঞ্জ পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক প্রামাণিক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সোবহান প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.