দুয়ারে এসে কড়া নাড়ছে শীত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে অল্প অল্প করে শীত বাড়তে শুরু করেছে। দুপুরে শীত অনুভূত না হলেও সকাল-সন্ধ্যা শীত অনুভব করছেন রাজশাহীর মানুষ। তবে সবচেয়ে বেশি শীত অনুভূত হচ্ছে রাতে।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, এবার শীত নামছে দেরিতে। তাই ডিসেম্বরের শুরুতেও শীত জেঁকে বসেনি। তবে ধীরে ধীরে তাপমাত্রা কমছে। এখন তাপমাত্রা বেড়ে যাওয়ার সম্ভাবনা কম।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন বৃহস্পতিবার সর্বোচ্চ ছিলো ২৮ দশমিক ৫ এবং সর্বনিম্ন ছিলো ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া বুধবার সর্বোচ্চ ২৬ দশমিক ৬ ও সর্বনিম্ন ১৩ দশমিক ৮ এবং মঙ্গলবার সর্বোচ্চ ২৭ দশমিক ৪ এবং সর্বনিম্ন ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তাপমাত্রা গত কয়েকদিন আগে কমে গিয়ে এখন মোটামুটি স্থিতিশীল রয়েছে।

এদিকে বর্তমানে হাড়কাপানো শীত না নামলেও শেষ রাতে ঠাণ্ডা অনুভূত হচ্ছে। তখন কম্বলমুড়ি দিতে হচ্ছে। ভোরে দেখা যাচ্ছে কুয়াশার চাদর। সূর্যের প্রখরতাও কমে এসেছে এই আবহাওয়ায় ঠাণ্ডা থেকে বাঁচতে মানুষ গায়ে জড়াচ্ছেন চাদর, সোয়েটারসহ নানা রকম গরম কাপড়।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মান্নান বলেন, আগে ডিসেম্বরেই শৈত্যপ্রবাহ দেখা যেত। এখন সে রকম অবস্থা নেই। তারপরেও অল্প অল্প করে তাপমাত্রা কমছে। ডিসেম্বরের শেষভাগ থেকেই শীত জেকে বসতে পারে। জানুয়ারিতে থাকবে শৈত্যপ্রবাহ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *