মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী মহানগরবাসীসহ দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার। 

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী মহানগরবাসীসহ দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

এক বিবৃতিতে রাজশাহীবাসীসহ সবাইকে মহান বিজয় দিবসের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোঃ ডাবলু সরকার।

তিনি দলমত নির্বিশেষে সকলকে মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার জন্য আহবান জানিয়েছেন। তিনি সকলের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত হবে এই বিজয়ের দিকে এমনটাই তার প্রত্যাশা।

‘‘১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস এ কথা উল্লেখ করে মোঃ ডাবলু সরকার বলেন, বাঙালির স্বাধীনতার ইতিহাসে মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ঐতিহাসিক স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন দীর্ঘ নয় মাস সশস্ত্র যুদ্ধের মাধ্যমে তা এই দিনে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য দিয়ে পরিপূর্ণতা পায়। পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

ডাবলু সরকার বলেন, আমাদের মুক্তিযুদ্ধ ইতিহাসের ঘটনা কোন আকস্মিক ঘটনা নয়। জাতির পিতার অবিসংবাদিত নেতৃত্বে বাঙালি জাতির দীর্ঘ তেইশ বছরের স্বাধীনতা সংগ্রামের চূড়ান্ত ফসল ছিল একাত্তরের মুক্তিযুদ্ধ। তাই আগামী দিনের বাংলাদেশ জাতির পিতার কাঙিত স্বপ্নের সোনার বাংলা দ্রুত বাস্তবায়ন হবে প্রত্যাশা ব্যক্ত করে তিনি।

বিজয় দিবসে তিনি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদ এবং দু’লাখ মা-বোনকে যাদের অসামান্য আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন এই বাংলাদেশ। সেই সাথে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার বলেন, ‘বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে নয় মাসের মরণপণ যুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর কাঙ্ক্ষিত বিজয় অর্জন করে।

সেই অর্জন সর্ব সময় স্মরনে রাখতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ব শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের যেই মহাসড়কে উঠে গেছে। এখন  ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে যে ব্যাক্তিটি নিরসলভাবে পরিশ্রম করে যাচ্ছেন আমাদের দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ব শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

আমাদের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমেই একটি সুখী, সুন্দর, শান্তিময় ও সমৃদ্ধ বাংলাদেশ দ্রুত গড়ে তুলে আমাদের উপহার দিতে পারবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ব শেখ হাসিনা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *