নানা আয়োজনে রুয়েটে মহান বিজয় দিবস পালন

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিনব্যাপী নানা কর্মসুচির মধ্যে দিয়ে পালন করে।

সোমবার দিবাগত রাত ১২.০১ মিনিটে অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ এর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের শহীদদের সম্মানে রুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসুচির শুরু হয়।

পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন রুয়েটের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, যন্ত্রকৌশল অনুষদের ডীন ড. মোঃ মোশাররফ হোসেন, পুরকৌশল অনুষদের ডীন ড. এন.এইচ.এম. কামরুজ্জামান সরকার, পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর মোঃ রবিউল আওয়াল, পরিচালক গবেষণা ও সম্প্রসারণ ড. ফারুক হোসেন, পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন ড. মিয়া মোঃ জগলুল সাদাত, শিক্ষক সমিতির সভাপতি ড. এসএম আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ড. শামীমুর রহমান, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলীম, উপ- পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশিদ ও আবু সাঈদ, কর্মকর্তা সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, কর্মচারী সমিতি সভাপতি মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আসলাম উদ্দিন, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু, বিভাগীয় প্রধানবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ প্রমুখ।

সূর্যোদয়ের সাথে সাথে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০.৩০ ঘটিকায় অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ শারীরিক শিক্ষা বিভাগে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচির উদ্বোধন করেন। এছাড়াও তিনি সকাল ৯.৩০ ঘটিকায় রুয়েটের শারীরিক শিক্ষা বিভাগে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ছেলে মেয়েদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীদের অংশগ্রহণে মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে খেলাধুলার উদ্বোধন করেন।

এরপর সকাল ১১.০০ ঘটিকায় রুয়েটের শারীরিক শিক্ষা বিভাগে “মহান বিজয় দিবস” শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য এবং পুরস্কার বিতরণী করেন রুয়েটের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ।

অনুষ্ঠানে সভাপত্বি করেন মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন কমিটির সভাপতি ও পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর মোঃ রবিউল আওয়াল। এছাড়াও বক্তব্য রাখেন রুয়েটে রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. সেলিম হোসেন, তও ক অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম সরকার, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এন.এইচ.এম. কামরুজ্জামান সরকার, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোশাররফ হোসেন, কর্মকর্তা সমিতির সহ-সভাপতি রোকজ্জামান , কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম, রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশিদ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে পুরকৌশল বিভাগের অধ্যাপক ইকবাল মতিন, পরিচালক গবেষণা ও সম্প্রসারণ ড. ফারুক হোসেন, পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন ড. মিয়া জগলুল সাদাত, উপ-পরিচালক ছাত্রকল্যাণ আবু সাঈদ সহ বিভাগীয় প্রধানবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত। এই হল সমূহে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ও শিক্ষার্থীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *