মহান বিজয় দিবসে উপলক্ষে রাসিকের বিভিন্ন কর্মসূচি পালন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস-২০১৯ উদ্যাপন উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

সুর্যোদয়ের সাথে সাথে নগর ভবন, ওয়ার্ড কার্যালয় ও কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়, সকাল সাড়ে সাতটায় নগর ভবনের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি ভুবনমোহন পার্ক শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

এরপর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ভুবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে শহীদদের আত্মার শান্তি কামনায় বাদ জোহর বিভিন্ন মসজিদে দোয়া ও মোনাজাত এবং সুবিধামত সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে প্রার্থনা করা হয়।

বিকেল সাড়ে ৩টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে মেয়র একাদশ বনাম বিভাগীয় কমিশনার একাদশ এবং বিকেল সাড়ে ৪টায় বীর মুক্তিযোদ্ধা একাদশ বনাম জেলা প্রশাসন একাদশের প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানা সকাল-সন্ধ্যা সর্ব সাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়।

এর আগে সকালে র‌্যালিতে রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় রাসিকের প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রেজাউননবী দুদু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আবদুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, মাজেদা বেগম, লাইলী বেগম, নাদিরা বেগম, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ উপস্থিত ছিলেন।

মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ২৮ ডিসেম্বর বিকেল ৩টায় নগরভবন প্রাঙ্গণে মহানগরীর খেতাবপ্রাপ্তসহ সকল বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণকে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সংবর্ধনা জ্ঞাপন করবেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *