ইন্দোনেশিয়ায় বাস খাদ থেকে নদীতে পড়ে নিহত ২৪

আন্তর্জাতিক লীড

 আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ায় একটি বাস খাদ থেকে নদীতে গড়িয়ে পড়ে অন্তত ২৪ জন নিহত ও অপর ১৩ জন আহত হয়েছেন।

সোমবার (২৩ ডিসেম্বর) দক্ষিণ সুমাত্রা প্রদেশে মধ্যরাতে গ্রিনিজ মান সময় ১৬০০টায় বেশ কিছু সংখ্যক লোক নিয়ে বাসটি রওয়ানা হলে তা ১৫০ মিটার (৫০০ ফুট) খাদ থেকে গড়িয়ে নদীতে তলিয়ে যায়। মঙ্গলবার স্থানীয় পুলিশের মুখপাত্র ডলি গুমারা এএফপিকে একথা জানায়।

অন্য কোনো পরিবহন সেখানে ছিল না উল্লেখ করে গুমারা বলেন, খাদে পড়ার আগে বাসটি একটি কংক্রিট-এর বেড়ার সঙ্গে ধাক্কা খায়। বেশকিছু লোক বাসটির ভেতর এখনো আটকা পড়ে আছে।

হতাহতের উদ্ধারে কয়েকটি উদ্ধার টিম নিয়োজিত করা হয়েছে। গুমারা জানান, আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। পাগার আলাম শহরের নিকটবর্তী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সেখানে উদ্ধার কাজ কষ্ট সাপেক্ষ। এলাকার বাসটি মাত্র ২৭ জন যাত্রীসহ বেংকুলু থেকে পাগার আলামের উদ্দেশে যাত্রা করেছিল,

তবে কয়েকজন যাত্রী পুলিশকে জানায়,দুর্ঘটনার সময় বাসটিতে ৫০ জন যাত্রী ছিল। দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দ্বীপাঞ্চলে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। পুরনো যানবাহনগুলো দুর্বল ব্যবস্থাপনা এবং রাস্তার নিয়ম সঠিকভাবে পালন না করায় এসব দুর্ঘটনার কারণ।গত সেপ্টেম্বরে পশ্চিম জাভার সুকাবুমি অঞ্চলে একটি বাস খাদে পড়লে অন্তত ২১ ব্যক্তি প্রাণ হারায়। সূত্র: ঢাকা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *