বাঘায় বিজয় দিবস উদযাপন

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
বীরের জাতি হিসেবে বাঙালি জাতির আতœপ্রকাশের দিন ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালে ৯মাসের সশস্ত্র রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে এইদিনে স্বাধীনতা সংগ্রামের চুড়ান্ত বিজয় অর্জন করেছিল বাঙালি জাতি। রাজশাহীর বাঘায় দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ৪৮তম বিজয় দিবস উদযাপন করা হয়। রোববার বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এর আয়োজন করে।

কর্মসূচীর মধ্যে ছিলো, দিবসের শুভ শুচনা লগ্নে ৩১ বার তোপধ্বনী, শহিদ মিনারে পু®পস্তবক অর্পণ, র‌্যালী, আনুষ্টানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা,পুলিশ,আনছার ও ভিডিপি, রোভার, স্কাউটস, কাব, গার্লস গাইড এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমাবেশ, কুচকাওয়াজ, শারিরিক কসরত প্রদর্শন, শিশু-কিশোর সমাবেশ ও ক্রীড়া অনুষ্ঠান, শহিদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মহিলা ক্রীড়ানুষ্ঠান, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, হাসপাতাল, এতিমখানা ও শিশু সদন কেন্দ্র সমুহে উন্নত মানের খাবার পরিবেশন, সুবিধামত সময়ে জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহিদদের আত্বার শান্তি কামনা করে মসজিদ/মন্দির./গির্জা উপাসনালয়ে বিশেষ মোনাজাত-প্রার্থনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজার সার্বিক তত্বাবধানে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রাজনৈতিক,সামাজিক সংগঠন,জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসনের দপ্তর প্রধান,শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.