তৃণমূলের প্রতিধ্বনি রেডিও বড়াল : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি : কমিউনিটি রেডিও বড়ালের বর্ষপূর্তি অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, তৃণমূলের প্রতিধ্বনি রেডিও বড়াল। চড়াই উতরাই পার করে দেশের ১৮ তম কমিউনিটি রেডিও হিসেবে রেডিও বড়াল ৯৯.০ এফএম এক বছর অতিবাহিত করেছে। এলাকার মানুষ নিজেরাই তাদের নিজেদের জন্য অনুষ্ঠান তৈরী করে এখন তাদের চাওয়া পাওয়ার কথা তুলে ধরেছেন রেড়িও বড়ালের মাধ্যমে।

নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার সুযোগ পেয়েছেন। যা জাতীয় গণ মাধ্যমে সচরাচর উঠে আসত না। কমিউনিটি রেড়িও কোন লাভজনক প্রতিষ্ঠান নয়। এটাকে টিকিয়ে রাখার জন্য এগিয়ে আসতে হবে এলাকার জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা,ব্যবসায়ী, শিক্ষক ও সামাজিক সংগঠনের সকল নের্তৃবৃন্দকে ।

বিজয়ের এই মাসে বর্ষপূর্তি অনুষ্ঠান আয়োজনের জন্য এসবিএসএমকে ধন্যবাদ জানিয়ে স্বাধীনতার স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধায় স্বরণ করে তিনি বলেন, বঞ্চনা ও নির্যাতন থেকে মুক্তির লক্ষে যাদের সর্বোচ্চ আতœত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন বাসভূমি।

শনিবার (২৮ ডিসেম্বর) দিনব্যাপি বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় কমিউনিটি রেডিও বড়ালের বর্ষপূর্তি ও পিঠা উৎসব অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন রেডিও বড়ালের সিইও শাহরিয়ার লিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এসএমই ফাউন্ডেশনের মহাপরিচালক ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব শফিকুল ইসলাম মুকুট, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন মতি, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম, রাজশাহী অঞ্চলের সেচ্ছাসেবী বহুমুখী সমবায় সমিতির সভানেত্রী নুরে জান্নাত, আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস।

প্রভাষক আবু সাইদ তোতার সঞ্চালনায় উপস্থিত ছিলেন, বাঘা থানার ওসি নজরুল ইসলাম, বাঘা শাহদৌলা সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোজাম্মেল হক, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, আড়ানী পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপ্পন, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল, রেডিও বড়ালের চিফ কো-অডিনেটর খন্দকার মোনাসিব ফয়সাল প্রমুখ।

দলীয় সঙ্গীত পরিবেশ করেন রেডিও বড়ালের কর্মরত নিয়মিত শিল্পীরা । অনুষ্টানে গম্ভীরা পরিবেশন করেন চাপাইনবাগঞ্জের গম্ভীরা দল। এছাড়া অতিথি শিল্পী গামছা পলাশ, হৃদয় আহম্মেদ, নছিম উদ্দিন, শান্তনা খাতুন, সঞ্চিতা বিভিন্ন গান পরিবেশন করে দর্শক মাতিয়ে তুলেন। অনুষ্টানে গম্ভীরা পরিবেশন করেন চাপাইনবাগঞ্জের গম্ভীরা দল। এর আগে রেডিও বড়ালের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের সম্মামনা ক্রেষ্ট প্রদান করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *