রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকাল কলেজ ও হাসপাতাল ধ্বংসের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকাল কলেজ ও হাসপাতাল ধ্বংসের ষড়যন্ত্রের প্রতিবাদে রুক্ষে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে। এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর জিরোপয়েন্টে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে শিক্ষক, ছাত্র-ছাত্রী, চিকিৎসক, হোমিও অনুরাগী এবং রাজশাহীবাসী অংশগ্রহণ করেন। ‘ঋত্বিক ঘটক ফ্লিম সোসাইটির নামে ডা. এফএমএ জাহিদের দখল বানিজ্য রুখে দাও বন্ধ কর, জাগো রাজশাহীবাসী জাগো শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে চক্রান্তকারীদের রুখে দাও’ ইত্যাদি ফেস্টুন নিয়ে শিক্ষার্থীরা মানববন্ধনে দাঁড়ায়।

রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আনিসুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, প্রাক্তন শিক্ষক ডা. শেরশাহ্ (রাহোমেক), পরিচালনা পরিষদ প্রাক্তন সদস্য ডা. আব্দুল খালেক বিশ্বাস (রাহোমেক), ডাক্তার এসোসিয়েশনের সভাপতি ডা. মাহিদুজ্জামান ফারুক, জি.এম.টি সহ- সভাপতি ডা. মুশতাক আহমদ।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আনিসুর রহমান তার বক্তব্যে বলেন, “বিধি মোতাবেক কলেজের নামে নাম খারিজ করে জমির ভূমি উন্নয়ন কর ও সিটি কর্পোরেশন ট্যাক্স প্রতিষ্ঠান নিয়মিতভাবে হালসন নাগাদ পরিশোধ করে আসছে। ছাত্র সংখ্য বৃদ্ধি পাওয়ায় এবং যুগোপযোগী ও মান সম্মত শিক্ষা দানের সুবিধার্থে ২০০৬ সালে কলেজটি নিজস্ব অর্থায়নে চারতলা ভবন তৈরির পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসাবে একটি অংশে দুইতলা পর্যন্ত আংশিক নির্মাণ কাজ করতে সক্ষম হয়।

পুরানো টিনশেডের কাদামাটি গাঁথুনি একটি দেয়াল এবং পার্শ্ববর্তী সীমানা প্রাচীর ভেঙে পড়ায় তা নিরাপত্তাজনিত কারণে অপসারণ পূর্বক জায়গাটি পরিষ্কার করা হয় ও প্রাচীরটি পুনঃনির্মাণ করা হয়। এর প্রেক্ষিতে একটি কুচক্রীমহল উদ্দেশ্যমূলকভাবে তিলকে তাল বানিয়ে অপপ্রচার চালিয়ে রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালকে ধ্বংসের পায়তারা করছে এবং বিভিন্ন অবাস্তব ও অন্যান্য দাবি দাওয়া উত্থাপন করে আসছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *