সিডনি টেস্টের আগে কিউই ক্যাম্পে ধাক্কা

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কায় নিউজিল্যান্ড। এ লজ্জা পেতে না চাইলে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ঘুরে দাঁড়াতে হবে সর্বশক্তি দিয়ে। কিন্তু পুরো শক্তিশালী দল পাওয়া নিয়ে অনিশ্চয়তায় কিউইরা। তৃতীয় ও শেষ টেস্ট শুরুর আগে অসুস্থতা হানা দিয়েছে তাদের ক্যাম্পে।

শুক্রবার স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ২-০ তে আগেই সিরিজ হারানো নিউজিল্যান্ড। এ ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসন, হেনরি নিকলস ও মিচেল স্যান্টনারের খেলা অনিশ্চিত। টানা দুই দিন ট্রেনিং সেশনে ছিলেন না উইলিয়ামসন ও নিকলস। বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়েন স্যান্টনার।

এই তিন খেলোয়াড় খেলতে না পারলে নিউজিল্যান্ড হয়ে যাবে ১২ জনের দল, অন্য ব্যাটসম্যান হিসেবে যেখানে শুধু আছেন জিত রাভাল। ফর্মহীনতায় পার্থ টেস্টের পর বাদ পড়েন তিনি। তাই আপাতত ব্যাকআপ ব্যাটসম্যান হিসেবে শেষ মুহূর্তে ডাকা হয়েছে গ্লেন ফিলিপসকে। গত বছরের শেষ দিকে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়ে একটি সেঞ্চুরি ছিল তার। ২৩টি প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৪২.৫৪ গড়ে এ ব্যাটসম্যানের রয়েছে চারটি শতক।

চোটে ছিটকে যাওয়া ট্রেন্ট বোল্টের বদলে ম্যাট হেনরির একাদশে থাকা নিশ্চিত। স্যান্টনারের জায়গায় দেখা যেতে পারে উইলিয়াম সমারভিলেকে। উইলিয়ামসন না থাকলে দলের দায়িত্ব উঠবে টম ল্যাথামের কাঁধে।

পুরো শক্তির দল নিয়েও কিউইদের কম্বিনেশনে ঘাটতি দেখা গেছে আগের দুই টেস্টে। প্রথম তিন ইনিংসের একটিও দুইশ ছাড়ায়নি, ওপেনার টম ব্লান্ডেলের ১২১ রান তাদের সেই ব্যর্থতা দূর করে। পার্থে ২৯৬ ও মেলবোর্নে ২৪৭ রানে হারের পর গুরুত্বপূর্ণ তিন খেলোয়াড়ের অসুস্থতা আরও ভাবিয়ে তুলছে নিউজিল্যান্ডকে।

সফরকারী দলের ক্যাম্পে অসুস্থতা কয়েক দিন আগে কাঁপিয়ে দিয়েছিল ইংল্যান্ডকে। দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টের আগে ৬ খেলোয়াড় ও দুজন কোচিং স্টাফ ফ্লুতে ভোগেন। ওই ম্যাচটি ইংল্যান্ড হারে ১০৭ রানে। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *