জেমসের গান থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমা

বিনোদন লীড

বিনোদন রিপোর্ট: তরুণ নির্মাতা রিয়াজুল রিজুর প্রথম চলচ্চিত্র ছিল ‘বাপজানের বায়োস্কোপ’ (২০১৫)। ছবিটি ৪০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার আসরে ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক’সহ ৮টি বিভাগে পুরস্কৃত হয়।

মাঝে লম্বা প্রস্তুতি নিয়ে রিয়াজুল রিজু আবারও মাঠে নামলেন। শনিবার (৪ জানুয়ারি) সকালে জানালেন, নতুন ছবি নির্মাণের খবর।

বললেন, ‘‘ছবিটির নাম নিয়েছি জেমস ভাইয়ের ‘সেলাই দিদিমণি’ গানটি থেকে অনুপ্রাণিত হয়ে। এই ছবিটি নির্মাণের পেছনে গানটি অবদান আছে। আমি তার একজন অন্ধ ভক্ত। সবচেয়ে বড় কথা, এই ধরনে গান ও গল্প আমাদের সমাজে নিয়মিত হওয়া দরকার বলেও মনে করছি। এমন অনুভূতি থেকেই সিনেমাটি নির্মাণে হাত দিলাম।’’

ছবিটির শুটিং শুরু হবে ফেব্রুয়ারির শুরুতে। চলছে কাস্টিং চূড়ান্তকরণ প্রক্রিয়া। ধরণ, লেডি অ্যাকশন।

রিয়াজুল রিজু বলেন, ‘‘বাপজানের বায়োস্কোপ’ বানানোর পর নানা কারণে দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম। মাঝে ‘প্রেমের কবিতা ও কাঙাল’ বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়নি। তবে এবার আমার শুভাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করছি, লেডি অ্যাকশন ধাঁচের ‌‘দিদিমণি’ চলচ্চিত্রটি দ্রুত শেষ করে দর্শকদের উপহার দিতে পারব।’’

প্রধান নারী চরিত্রসহ অন্যান্য কলাকুশলীতে বেশ চমক রয়েছে জানিয়ে রিজু বলেন, ‘শিগগিরই আনুষ্ঠানিকভাবে পুরো বিষয়টি জানাবো। রিয়াজুল রিজুর চিত্রনাট্য ও পরিচালনায় ‘দিদিমণি’ চলচ্চিত্রটির কাহিনি ও সংলাপ লিখেছেন অনিক বিশ্বাস।

প্রসঙ্গত, ২০০৩ সালে জেমসের পঞ্চম একক অ্যালবাম ‘আমি তোমাদেরই লোক’ মুক্তি পায়। সেই অ্যালবামে স্থান পায় ‘সেলাই দিদিমণি’ গানটি। এটি লিখেছেন যৌথভাবে বিশু শিকদার ও জেমস। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *