আবারও ইরাকে মার্কিন বিমান হামলা, নিহত ৬

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাষ্ট্রীয় টেলিভিশনে দাবি করা হয়েছে, সোলাইমানিকে হত্যার ২৪ ঘণ্টার মধ্যে নতুন করে আরেকটি বিমান হামলার ঘটনা ঘটানো হয়েছে।

ইরাকি সেনাবাহিনীর একটি সূত্র রয়টার্স’কে নিশ্চিত করে জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (৪ জানুয়ারি) ভোরে ইরাকের পপুলার মোবিলাইজেশন ফোর্সেস (পিএমএফ) নামে পরিচিত ইরানপন্থী আধা-সামরিকবাহিনী হাশদ আল-শাবির বহরে চালানো নতুন বিমান হামলায় ছয়জন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছে।

অবশ্য, ওয়াশিংটনের পক্ষ থেকে এখনও পর্যন্ত এবিষয়ে কোনও মন্তব্য আসেনি।

শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে হেলিকপ্টার থেকে চালানো ক্ষেপণাস্ত্র হামলায় মেজর জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবি বাহিনীর উপ-প্রধান আবু মাহদি আল-মুহানদিস নিহত হন।

এদিকে, ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি এক বিবৃতিতে বলেন, “সোলেইমানির আল্লাহর পথে যাত্রা তার লক্ষ্যকে এতটুকু প্রভাবিত করবে না। তবে তার ও শনিবারের হামলায় নিহতদের রক্ত যারা নিয়েছে সেইসব শয়তানদের জন্য অনেক শক্তিশালী প্রতিশোধ অপেক্ষা করছে।”

একইসাথে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে লেখা একটি চিঠিতে ইরানের রাষ্ট্রদূত মাজিদ তাখত রাভানচি লিখেছেন, আন্তর্জাতিক আইনের আওতায় আত্মরক্ষার অধিকার ইরানও সংরক্ষণ করে। সূত্র: ঢাকা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *