নাচোলে সরকারী লীজকৃত পুকুরে মাছ চাষের সময় অবৈধ জবরদখলকারী কতৃক মালিকের উপর হামলা

রাজশাহী লীড

নাচোল প্রতিনিধি: নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের কামার জগদইল গ্রামে সরকারী লীজকৃত পুকুরে মাছ চাষের সময় অবৈধ জবরদখলকারী কতৃক মালিকের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গত ৪ জানুয়ারি শনিবার এ হামলার ঘটনা ঘটে বলে জানা যায়।
অভিযোগ করেন লীজকৃত পুকুরের মালিক মোঃ সেলিম রেজা।

তিনি জানান জলমহল ইজারা কমিটি ও নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বাংলা ১৪২৬ সালের অবশিষ্ট সময়ের জন্য লীজ নেয়। তারপর পুকুরে বিভিন্ন জাতের প্রায় ৯৫ হাজার টাকার মাছ ও পোনা ছাড়েন।

ঘটনার বিবরনে জানা যায় ৪ জানুয়ারি দুপুর সাড়ে ১২টার সময় পুকুর মালিক ও তার সহযোগী ইসমাইল হোসেন ও কাউসার এবং আবু বাক্কার পুকুরে চুন প্রয়োগ করেন। এসময় পুকুর মালিক জরুরি কাজে বাড়ি ফিরবার সময় একই গ্রামের আলতাব উদ্দিনের ছেলে রাকিব উদ্দিন, মৃত জয়নাল আবেদিন এর ছেলে শুকুর উদ্দিন, এবং শরিফ উদ্দিনের ছেলে ইব্রাহিম পুকুরের পাশে রেললাইনের উপরে পুকুরের মালিক সেলিম রেজার উপর অতর্কিত হামলা চলিয়ে জোরপূর্বক ভাবে মারধোর করে গুরুতর আহত করে, এমতাবস্থায় পুকুরের মালিকের ডাক ও চিৎকারে তার সহযোগীগণ ও এলাকাবাসী এগিয়ে এলে উপরোক্ত লোকজন ঘটনাস্থল থেকে ৫০ হাজার টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে পুকুরের মালিক আরো জানান, উক্ত পুকুরটি নেজামপুর ইউনিয়নের কামার জগদইল মৌজায় জেএল নং ১৮৬ খতিয়ান নং ১ দাগ নং ৩৭৭ এ. ৮১ শতক । জলমহলটি বাংলা ১৪২৬ সালের অবশিষ্ট সময়ের জন্য লীজ নেয় ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *