ভারতকে গুঁড়িয়ে অস্ট্রেলিয়ার ১০ উইকেটের জয়

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার শুরুতে ব্যাটিং করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২৫৫ রানেই অল আউট হয়ে যায় ভারত। জবাবে কোনো উইকেট না হারিয়েই ৭৪ বল হাতে রেখেই এই লক্ষ্য পেরিয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে ওয়ানডেতে অজিদের এটাই প্রথম ১০ উইকেটের জয়।

১১২ বলে ১৭টি চার ও ৩ ছক্কায় ১২৮ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার এবং অধিনায়ক ফিঞ্চ অপরাজিত থাকেন ১১০ রান নিয়ে। দুজনের অবিচ্ছিন্ন ২৫৮ রানের জুটি ওয়ানডেতে অজিদের হয়ে তৃতীয় সর্বোচ্চ।

এদিকে শুরুতে ব্যাট করতে নেমে বিরাট কোহলি (১৬), রোহিত শর্মাদের (১০) ব্যর্থতার রাতে হোঁচট খেয়েছে ভারত। কোহলির চারে নামার পরীক্ষা বিফলে গেছে। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান এসেছে ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে। আর ওপেনিং থেকে তিনে নামিয়ে আনা লোকেশ রাহুল করেন ৪৭ রান।

এছাড়া বলার মতো রান আসে ঋষভ পন্থ (২৮) ও রবীন্দ্র জাদেজার (২৫) ব্যাট থেকে।

অজিদের হয়ে বল হাতে ৩ উইকেট নিয়ে নেতৃত্ব দিয়েছেন বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। ২টি করে উইকেট গেছে প্যাট কামিন্স ও কেন রিচার্ডসন। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন অ্যাডাম জাম্পা ও অ্যাশটন আগার।

৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। সূত্র: বিডি-প্রতিদিন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *