পরিত্যক্ত শিশুকে বুকের দুধ পান করিয়ে প্রশংসায় ভাসছেন নারী পুলিশ

চারণ সংবাদ লীড

স্বদেশ বাণী ডেস্ক: দু’মাসের পরিত্যক্ত এক শিশুকে বুকের দুধ পান করিয়ে প্রশংসায় ভাসছেন এক নারী কনস্টেবল। সোমবার ভারতের হায়দরাবাদের আফজালগঞ্জ থানা এলাকায় এ ঘটনা ঘটেছে।

দ্রুত সঠিক সিদ্ধান্ত নেয়ার জন্য হায়দরাবাদের পুলিশ কমিশনার আনজানি কুমার প্রশংসায় ভাসিয়েছেন ওই নারীর স্বামীকেও। তিনিও একজন পুলিশ কনস্টেবল। প্রিয়াঙ্কা নামের ওই নারী কনস্টেবল বেগমপেট নারী পুলিশ স্টেশনে কর্মরত। তার স্বামী কর্মরত রবিন্দর আফজালগঞ্জ পুলিশ থানায়।

পুলিশ বলছে, হায়দরাবাদের ওসমানিয়া জেনারেল হাসপাতালের বাইরে থেকে ওই শিশুকে উদ্ধার করেছিলেন স্থানীয় ইরফান নামে এক ব্যক্তি। এক নারী তার কাছে ওই শিশুকে রেখে পানি খেতে গিয়েছিলেন। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও আর ফিরে আসেননি ওই নারী।

পরে বাধ্য হয়ে ইরফান শিশুটিকে নিজের বাড়িতে নিয়ে যান। কিন্তু কোনোভাবেই তাকে কিছু খাওয়াতে পারেননি। ক্রমাগত কেঁদে চলেছিল সে। ওই রাতেই আফজালগঞ্জ থানায় শিশুটিকে নিয়ে আসেন তিনি।

আফজালগঞ্জ থানায় তখন কর্মরত ছিলেন রবিন্দর। তিনিই বেগমপেট থানায় স্ত্রীকে ফোন করে বিষয়টি জানান। স্ত্রী প্রিয়াঙ্কা আর দেরি করেননি। সঙ্গে সঙ্গেই একটি ক্যাব বুক করে আফজালগঞ্জ থানায় চলে আসেন। প্রিয়াঙ্কার নিজেরও ছোট সন্তান রয়েছে।

শিশুটিকে দেখে আর স্থির থাকতে পারেননি তিনি। শিশুটিকে স্তন্যপান করান তিনি। আপাতত পেতলাবুর্জে সরকারি প্রসূতি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এই শিশু। পরে আফজালগঞ্জ পুলিশ ওই শিশুর মাকে খুঁজে বের করেছেন। আনন্দবাজার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.