ঐক্যফ্রন্টের কারও শপথ নেয়ার প্রশ্নই আসে না: মন্টু

বিশেষ সংবাদ লীড

স্বদেশ বাণী ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের বিজয়ী সাত সদস্য (এমপি) শপথ নিচ্ছেন না বলে জানিয়েছেন জোটের নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু। তিনি বলেন, শনিবার কিছু মিডিয়া (ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি) ড. কামাল হোসেনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করেছে। আমরা পরিষ্কারভাবে বলছি, ঐক্যফ্রন্টের কারও শপথ নেয়ার প্রশ্নই আসে না।

রোববার দুপুরে রাজধানীর মতিঝিলের মেট্রোপলিটন চেম্বার ভবনে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মোস্তফা মহসীন মন্টু বলেন, ঐক্যফ্রন্টের সাত নির্বাচিত প্রতিনিধি শপথ নেবেন না।

তিনি বলেন, বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ইতোপূর্বে সাফ জানিয়ে দিয়েছিলেন- আমাদের এমপিরা কোনোভাবেই শপথ নেবেন না। আমাদের দলের দু’জন প্রতিনিধিও একাদশ সংসদে শপথ নেবে না।

রোববারের জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮৮ আসনে জয় পায় মহাজোট। আর জাতীয় ঐক্যফ্রণ্ট সাত আসনে জয়ী হয়।

বিএনপি আগেই জানিয়ে দিয়েছিল তাদের নির্বাচিত ৫ প্রতিনিধি শপথ নেবে না। তবে গণফোরামের দুই জনপ্রতিনিধির শপথ নেয়া নিয়ে ধোঁয়াশা ছিল। আজ সেটি কাটল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *