চাকরী স্থায়ীকরণের দাবিতে রাবির মাস্টাররোল কর্মচারীদের আন্দোলন চলছেই

নিয়োগ রাজশাহী লীড শিক্ষা

রাবি প্রতিনিধি: চাকরী স্থায়ীকরণের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলনে রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) মাস্টাররোল কর্মচারীরা। গত ২৭ জানুয়ারী থেকে চাকরী স্থায়ীকরণের দাবিতে এক ঘন্টা করে শীতল কর্মসূচি ঘোষণা করেন তারা।

এরপর থেকে প্রতিদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করে আসছেন তারা।

এসময় মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মাসুদুর রহমান বলেন, আমাদের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে পঞ্চম দিনের মত এক ঘণ্টার শীতল কর্মসূচি চলছে।

প্রশাসন আমাদের দাবি আদায়ের যে আশ্বাস দিয়েছে তার যদি সুস্পষ্ট নির্দেশনা না দেয়, তাহলে আমরা বৃহত্তর কর্মসূচিতে যাবো। আগামী বুধবার শীতল কর্মসূচি শেষ হলে বৃহস্পতিবার আমরা রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সাথে দেখা করবো।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি চাকরি স্থায়ীকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য ওইদিন সন্ধ্যায় বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেটে সদস্য হুমায়ুন কবীরের আশ^াসে সেদিনের আন্দোলন স্থগিত করেন তারা।

পরের দিন সোমবার (২৭ জানুয়ারি) বিশ^বিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে ব্যান্যার লাগিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। সেদিনের কর্মসূচি থেকে টানা ৭দিন এক ঘণ্টা করে কর্মবিরতির ঘোষণা দেন তারা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *