১৪ দলের শরিকদের পরে মূল্যায়ন করা হবে: নাসিম

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: নতুন মন্ত্রিসভা থেকে ১৪ দলের শরিকদের বাদ পড়া প্রসঙ্গে জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, শরিকদের পরবর্তীতে মূল্যায়ন করবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর অফিসার্স ক্লাবে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কুলখানিতে অংশ নিয়ে বের হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, প্রথমবার কেবিনেটে রাখা হয়তো সম্ভব হয়নি। পরবর্তীতে মন্ত্রিসভায় রদবদল আনা হলে প্রধানমন্ত্রী অবশ্যই জোটের শরিকদের কথা চিন্তা করবেন।

শরিকদের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, আগামীতে অবশ্যই ১৪ দলকে সরকারে থাকার সুযোগ দেয়া হবে। কারণ বিভিন্ন আন্দোলন সংগ্রামে তাদের বিশেষ ভূমিকা রয়েছে। সুতরাং বিষয়টি প্রধানমন্ত্রীর বিবেচনায় আছে।

‘আজ আমাদের যে বিশাল বিজয় তাতে ১৪ দলেরও একটা ভূমিকা আছে। এ জন্য আওয়ামী লীগ সভাপতি ১৪ দলকে মূল্যায়ন করবেন’-যোগ করেন নাসিম।

মন্ত্রিসভার প্রশংসা করে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি আগেই নতুন সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছি। মন্ত্রিসভার প্রশংসা করেছি।

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু আওয়ামী লীগের নেতা নন, তিনি এখন দেশের অভিভাবক, সব দলের নেতা। বাংলাদেশ ছাড়া আন্তর্জাতিক পরিমণ্ডলেও তার কর্মকাণ্ড ছড়িয়ে পড়েছে।

প্রয়াত সৈয়দ আশরাফ প্রসঙ্গে তিনি বলেন, সে আমার ছোট ভাইয়ের মতো। আমি ছোট ভাইদের যেমন দেখি আশরাফকেও সেভাবেই দেখেছি। আওয়ামী লীগের সাহসী সৈনিক ছিল সৈয়দ আশরাফ। এক-এগারোতে আশরাফ যে ভূমিকা রেখেছিল, তা ছিল প্রশংসার দাবিদার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *