বর্ণিল আয়োজনে থিম ওমর প্লাজায় বসন্তকে বরণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: শীতের রুক্ষতাকে হার মানিয়ে যৌবনপ্রাপ্ত দক্ষিণা হাওয়া প্রকৃতিতে তুলেছে গুঞ্জণ- বসন্ত এসে গেছে মনে করিয়ে দিচ্ছে পহেলা ফাল্গুনের কথা। এই উপলক্ষে দুই দিন ব্যাপী থীম ওমর প্লাজায় উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সন্ধ্যা থেকে রাত ১০ পর্যন্ত চলে গান, নাচ সাথে নানা আয়োজন। সারা ভবন জুড়ে আলো ঝলমল, সেজেছে থীম ওমর প্লাজা। সাথে গান,নাচ, বিভিন্ন আনন্দের মধ্যে দিয়ে উৎসবমুখর ভাবে বসন্ত বরণে পালিত হচ্ছে আজকের সন্ধ্যা। এ যেন শীতের বার্ধক্য মুছে প্রাণের সঞ্চারণ জেগেছে । সেই সাথে আছে অনেক ভিড় আর নানা বয়সী মানুষের আনগোনা।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, বসন্ত বরণ উৎসবে এসে আমাদের মাটি ও সংস্কৃতির গন্ধ পেয়েছি। পেয়েছি বাঙালি সংস্কৃতির কৃষ্টি, কালচার। দেখেছি নিজের মায়ের অনন্য একটি রুপ।

রাজশাহির মানুষের যে চিন্তা-চেতনা, শিকড়ে ফিরে যাওয়ার যে চেষ্টা তা নতুন প্রজন্মকে পুরোনো দিনের কথা স্মরণ করিয়ে দিচ্ছে। এসকল অনুষ্ঠান গুলো আছে বলেই আমরা এখনো বাঙালিয়ানা ধরে রাখতে পেরেছি।

তাই আমরা চেষ্টা করব সারা বছর ধরে এমন অনুষ্ঠান আয়োজন করার। যাতে করে হারিয়ে না যাই আমাদের পুরোনো ঐতিহ্য ও সাংস্কৃতি ।

থীম প্লাজার অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন বিরাজ আহমেদ, তিনি বলেন শুধু আজকের দিন নয় এমন অনুষ্ঠান গুলো যেন প্রতিদিনই সারাবছর জুড়ে থীম ওমর প্লাজায় হয়।

যাতে করে আমাদের একটাায় দিনকে শুধু পালন করতে না হয়। তাই বসন্তকে আমরা বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে বরন করে নিচ্ছি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *