রাজশাহীবাসীসহ দেশবাসীকে ফাগুনের শুভেচ্ছা জানিয়েছেন আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: আজ ঋতুরাজ বসন্তের আগমণ দিন। প্রকৃতি আজ দক্ষিণা দুয়ার খুলে দিয়েছে। সে দুয়ারে বইছে ফাগুনের হাওয়া। বসন্তের আগমনে কোকিল গাইছে গান। ভ্রমরও করছে খেলা। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। আজ পহেলা ফাল্গুন।

ফাল্গুনের এই দিনে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

তিনি এক বিবৃতিতে বলেন, ফাল্গুনের মিষ্টি কুয়াশাঘেরা সকালের হাত ধরেই ঋতুরাজ বসন্তের আগমন। তাইতো ঋতুরাজকে স্বাগত জানাতে প্রকৃতির আজ এতো বর্ণিল সাজ। বসন্তের এই আগমনে প্রকৃতির সাথে তরুণ হৃদয়েও লেগেছে দোলা। সকল কুসংস্কারকে পেছনে ফেলে, বিভেদ ভুলে, নতুন কিছুর প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্তের উপস্থিতি। তাই কবির ভাষায়- ‘ফুল ফুটুক আর না-ই ফুটুক আজ বসন্ত’।

বাংলা পঞ্জিকা বর্ষের শেষ ঋতু বসন্তের প্রথম দিনকে বাঙালি পালন করে ‘পহেলা ফাল্গুন-বসন্ত উৎসব’ হিসেবে। বাঙালির নিজস্ব সার্বজনীন প্রাণের উৎসবে। এ উৎসব এখন গোটা বাঙালির কাছে ব্যাপক সমাদৃত হয়েছে।

তাইতো পহেলা ফাল্গুন বা বসন্ত উৎসব কেবল উৎসবে মেতে ওঠার সময় নয়। এর সঙ্গে জড়িয়ে আছে বাংলার গৌরবময় ঐতিহ্য, বাঙালিসত্তা। সে ঐতিহ্যের ইতিহাসকে ধরে রাখতে পারলেই বসন্ত উৎসবের সঙ্গে সঙ্গে নতুন প্রজন্ম ছড়িয়ে দিতে পারবে বাঙালি চেতনাকে।

সেই চেতনাকে জাগিয়ে রাখতে অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।

বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছিলেন, তাঁর সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এনে দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।

কিন্তু ৭১ এর পরাজিত শক্তি দেশের অগ্রগতিকে প্রতিহত করার ষড়যন্ত্র করছে।

তাদের সকল ষড়যন্ত্র মোকাবেলা, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় নিজেকে ঐক্যবদ্ধ রাখবেন এবং সকল আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে রাজশাহীবাসিসহ দেশবাসীদের সবাইকে আবারো শুভেচ্ছা অভিনন্দন ও বাসন্তি শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনাও করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *