পরকীয়ায় হার মেনেছে মমতা! ‘মায়ের ফেলে যাওয়া শিশু এখন দাদির কোলে’

বিশেষ সংবাদ রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
মা-বাবার পাশে ঘুমিয়ে ছিল আড়াই বছরের শিশু কন্যা মুসলিমা। ঠান্ডা জনিত অসুখে ভুগছিলেন তার বাবা মাসুদ। এরই মাঝে ঘুমন্ত শিশু ও স্বামীকে রেখে পালানোর সুযোগ খুঁজছিলেন, মা শাপলা । রাতের কোন এক সময়ে বিছানা ছেড়ে উঠে যেতেই টের পেয়ে যায় শিশু মুসলিমা। মা, মা বলে ডাক চিৎকার করতেই ঘুম ভেঙ্গে যায় অসুস্থ বাবার। প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়েছে, এমন বিশ্বাসে মা আসছে আসছে বলে শিশুকে শান্তনা দিচ্ছিলেন বাবা মাসুদ। কিন্তু সেই চলে যাওয়া মা আর ফিরে আসেনি শিশুটির মা ডাকের কান্নার আর্তনাতেও।

পরে খোজঁ নিয়ে জানা গেছে, প্রেমিকের ডাকে সাড়া দিয়ে স্বামী-শিশুকে ফাঁকি দিয়ে রাতের অন্ধকারে পালিয়ে গেছে দুর অজানায়। সন্ধান করেও তাদের খোঁজ মেলাতে পারেনি দুই পরিবার। শনিবার (০৫-০১-১৮) রাতে রাজশাহীর বাঘা উপজেলার তুলশীপুর চকপাড়া গ্রামে এই ঘটনা ঘটে । সরেজমিন শুক্রবার (১১-০১-১৯) ওই গ্রামের মাসুদের বাড়িতে গিয়ে দেখা যায় দাদি মাবিয়ার কোলে বসে এদিক ওদিক তাকিয়ে কি যেন দেখে চোখ ফিরিয়ে নিচ্ছে দাদির মুখের দিকে। এরই মাঝে শোনা গেল শিশুটির মা মা বলে ডাক আর কান্না। মাকে ছাড়া এখন কোনো কিছুই ভালো লাগছে না তার। তবুও মিথ্যা আশ্বাসে মা আসছে বলে শিশুটিকে শান্তনা দেওয়ার চেষ্টা করছিলেন দাদি। তবে তার চোখেও ছিল অশ্রুর বণ্যা। শিশুটির দাদির সাথে কথা বলার আগেই পাওয়া গেল বাবা মাসুদকে। তার চোখে মুখে বিষন্নতার ছাপ।

কথা হলে মাসুদ জানান, স্ত্রী চলে যাওয়ার চাইতে বেশি মর্মাহত হয়েছেন,অবুঝ শিশুকে নিয়ে। তাকে কি করে বোঝাবেন,তার মা তাকে ফেলে রেখে না বলে রাতের অন্ধকারে মনের মানুষকে নিয়ে সুখ খুঁজতে চলে গিয়েছে। তিনি জানান, প্রায় ৬ বছর আগে ধর্মীয় অনুশাসন মেনে একই গ্রামের আত্তাব আলীর মেয়ে শাপলার সাথে তার বিয়ে হয়। বিয়ের পর একমাত্র কণ্যা সন্তান মুসলিমার জন্ম হয়। তার বয়স হয়েছে আড়াই বছর ।

ঘটনার দিন রাতে শিশুর কান্নায় তার ঘুম ভেঙ্গে যায়। প্রকৃতির ডাকে বাইরে গিয়েছে বলে প্রথমত বিশ্বাস জন্মেছিল তার। আধা ঘন্টা অপেক্ষার পর,তার না ফেরা দেখে বাইরে বের হয়ে তাকে আর খুঁজে পাননি। এমনকি সারা রাত ধরে খোঁজ করেও পাননি। পরে সন্ধান নিয়ে জানতে পারেন তার খালাতো ভাই সেলিমের হাত ধরে পালিয়েছে। আত্মীয়তার সূত্র ধরে বাড়িতে উঠা বসা করতো সেলিম। এর মাঝে পরকীয়ায় জড়িয়েছে তা তিনি বুঝে উঠতে পারেননি। স্ত্রী চলে যাওয়ার পর একই গ্রামের আসমত আলীর ছেলে সেলিমকে না পেয়ে তাদের পরকীয়ার বিষয়টি নিশ্চিত হতে পেরেছেন। স্ত্রীকে আর ঘওের ফেরাবেন না বলে এ বিষয়ে কোন অভিযোগ করেননি তিনি। তবে পরকীয়ায় জড়িয়ে অবুঝ শিশুকে রেখে অন্যর স্ত্রীকে নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় দু’জনেরই বিচার দাবি করেছেন, ঘটনায় ব্যাথিত স্থানীয়রা।

সেলিমের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তার মা হালিমা বেগম জানান, শনিবার রাতে খাবার খেয়ে বাড়ি থেকে বের হয়ে গেছে। পরে আর বাড়ি ফিরেনি। ফোন করেও কোন খোঁজ পাননি বলে জানান হালিমা। শাপলাকেও তার বাবার বাড়িতে পাওয়া যায়নি। কোন খোঁ পাননি বলে জানান,শাপলার পিতা আত্তাব আলী। তাদেও মুঠোফোনে য়োগাযোগ করেও পাননি।
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বলেন,মৌখিকভাবে বিষয়টি শুনেছেন। তবে লিখিত কোন অভিযোগ করেনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *