পুরনো জার্সিতে চিরচেনা অস্ট্রেলিয়া

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: হারের বৃত্তে খাবি খেতে থাকা অস্ট্রেলিয়া ক্রিকেটারদের নতুনভাবে জাগিয়ে তুলতে ৮০ দশকের জার্সি নতুন করে তৈরি করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর পুরনো জার্সি গায়ে জড়িয়েই যেন জেগে উঠলো স্বাগতিকরা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ওয়ানডেতে রোহিত শর্মার অনবদ্য ১৩৩ রানেও তাই সফরকারী ভারতকে তারা হারিয়েছে ৩৪ রানে।

টসে জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া ৪১ রানে দুই উইকেট হারালেও মিডল-অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় বড় সংগ্রহ পায়। ফিফটি করেন উসমান খাজা, শন মার্শ ও পিটার হ্যান্ডসকোম্ব। শেষ দিকে মার্কোস স্টোনিসের ঝড়ো গতির ৪৭ রানের সুবাদে ২৮৮ রানে শেষ হয় অজিদের ইনিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। মাত্র ৪ রান তুলতে তিন উইকেট হারায় সফরকারীরা। শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু ফেরেন কোনো রান না করেই। ৩ রান করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে চতুর্থ উইকেট জুটিতে পায়ের তলায় মাটি খুঁজে পায় টিম ইন্ডিয়া। অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে ১৩৭ রানের জুটি গড়েন রোহিত শর্মা। ফিফটি তুলে নিয়ে ধোনি বিদায় নিলেও ওয়ানডে ক্যারিয়ারে নিজের ২২তম সেঞ্চুরি তুলে নেন রোহিত।

তবে অজি বোলাররা এদিন ছিল দুর্দমনীয়। ধোনিকে ফিরিয়ে দেয়ার পর আর কোনো জুটিকে দাঁড়াতে দেয়নি রিচার্ডসন-বেহরেনদ্রফরা। শেষ দিকে ভুবনেশ্বর কুমারের ২৩ বলে ২৯ রানে শুধু জয়ের ব্যবধানই কমেছে ভারতের।

অ্যাডিলেইডে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৫ জানুয়ারি (মঙ্গলবার)।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *