ভাষা শহীদদের প্রতি রাসিক পবিরারের শ্রদ্ধা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ঐতিহাসিক ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

২১ ফেব্রুয়ারি দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শ্রদ্ধা নিবেদন করেন তারা। পুষ্পস্তবক অর্পনের পর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রথমে মেয়র ও কাউন্সিলরবৃন্দের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর কর্মকর্তাবৃন্দ এবং রাসিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর আগে নগর ভবনের সামনে থেকে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহীদ কামারুজ্জামান চত্বর হয়ে নিউ মাকের্ট এর সামনে দিয়ে ভূবনমোহন পার্কে গিয়ে শেষ হয়।

দিবসটিতে আরো ছিল ২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ ওয়ার্ড কার্যালয় ও সিটি কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত স্থাপনাসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, মহানগরীর সড়ক দ্বীপসমূহ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানসমূহে বাংলা বর্ণমালা সম্বলিত ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ, বাদ জুম্মা সোনাদীঘিস্থ রাজশাহী সিটি কর্পোরেশন জামে মসজিদে জাতির শান্তি অগ্রগতি ও ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *